ময়মনসিংহে ১৫ মিনিট পর প্রশ্ন পেল পরীক্ষার্থীরা

ময়মনসিংহ মহানগরীর এসএসসি ও সমমানের পরীক্ষার নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর পরীক্ষার্থীদের হাতে প্রশ্নপত্র দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। তবে তিনি জানিয়েছেন ১৫ মিনিট পূরণ করেই পরীক্ষা শেষ করা হয়েছে।

শনিবার ময়মনসিংহ মহানগরীর প্রতিটা পরীক্ষার কেন্দ্রে এমন ঘটনা ঘটে।

মহানগরীর প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল পরীক্ষা কেন্দ্রের সচিব চাঁন মিঞা জানান, প্রশ্নপত্র ৯ টার সময় জেলা প্রশাসক কার্যালয়ের ট্রেজারি শাখা থেকে মূল কেন্দ্রে নিয়ে আসা হয়। পরে সাড়ে ৯ টার দিকে নির্দেশ দেওয়া হয় প্রত্যেকটা সাব কেন্দ্রে প্রশ্ন বিলি করার জন্য। যার কারণে হিসাব করে প্রত্যেকটা কেন্দ্রে প্রশ্ন পাঠাতে ১৫ মিনিট দেরি হয়।

প্রশ্নপত্র দিতে ১৫ মিনিট দেরি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে কেন্দ্রের বাইরে থাকা পরীক্ষার্থীদের অভিভাবকরা। এ সময় তারা জানান, পরীক্ষার কাজে নিয়োজিত কর্মকর্তাদের দায়িত্বশীল হওয়া উচিত। প্রশ্নপত্র বিতরণে দেরি হওয়ায় শিক্ষার্থীদের মনে মানসিক চাপের ফলে পরীক্ষা খারাপ হওয়ার আশঙ্কা আছে।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, দেরিতে প্রশ্ন হাতে পাওয়ার কারণে শিক্ষার্থী ও অভিভাবকদের চিন্তার কোনও কারণ নেই। শিক্ষার্থীরা ১৫ মিনিট পূরণ করেই পরীক্ষা দিয়েছেন।

এবার ময়মনসিংহ জেলায় পরীক্ষার্থীর সংখ্যা ৭২ হাজার ৫১৯জন। এখানে মোট ৮৫টি পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছেন।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: