বাড়ির গেটে ময়লা ফেলে মেয়র আতিকের অভিনব প্রতিবাদ

রাস্তাজুড়ে ময়লার স্তুপ দেখে অভিনব প্রতিবাদ করলেন ঢাকা উত্তর সিটির মেয়র মো. আতিকুর ইসলাম। ময়লা সরিয়ে তা মিরপুর সেকশন-৬ এলাকায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ নির্মিত সরকারি আবাসনের গেটের সামনে এনে ফেলে যান। যত্রতত্র ময়লা না ফেলতে বারবার সতর্ক করার পরেও নিদের্শনা না মানায় তিনি এই অভিনব ব্যবস্থা নেন মেয়র।

সোমবার (৮ মার্চ) সকাল ১০টার দিকে সরকারি ওই আবাসনের সামনে দিয়ে যাচ্ছিলেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি বর্জ্যের স্তুপ দেখে গাড়ি থেকে নেমে আসেন। এরপর বর্জ্য সরকারি কর্মকর্তাদের আবাসনের সামনে রাখার নির্দেশ দেন। ডিএনসিসি মেয়রের এমন পদক্ষেপ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন স্থানীয় বাসিন্দা ও পথচারীরা।

এসময় সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে মেয়র পাশের খাল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, প্রতিদিন সড়কের ওপর ময়লা আবর্জনা ফেলে যান সরকারি আবাসনের পরিচ্ছন্নতাকর্মী ও অন্যান্যরা। বিষয়টি নিয়ে স্থানীয়রা কথা বললেও আবাসন কর্তৃপক্ষ তাতে কান দেয়নি।

এসময় মেয়র আতিক গণমাধ্যমকে বলেন, দেখুন সরকারি এই আবাসনে সাড়ে ৬শ’র বেশি ফ্লাট আছে। যারা এই ভবনটা করেছেন তারা একবারও চিন্তা করেন নাই, এতো বড় আবাসনের ময়লা কোথায় যাবে? কোথায় ফেলা হবে প্রতিদিনের ময়লা। তারা এসব নিয়ে হয়তো চিন্তাই করেননি। তারা নিয়মিত রাস্তায় ময়লা ফেলতো। তাই যা করার, সেটাই করেছি।

ডিএনসিসির মেয়র আরও বলেন, সরকারি আবাসনটা সুন্দর। কিন্তু যারা সেখানে বসবাস করেন, তারা নিয়মিত ময়লার সামনে দিয়েই বাসায় প্রবেশ করেন। তাদের চোখেও কি এগুলো পড়েনি? উচ্চশিক্ষিতরা যদি সচেতন না হয়, যদি পরিবর্তন না হয়, তাহলে সাধারণ মানুষকে কীভাবে বুঝাবো?

 

টাইমস/এসএন

Share this news on: