ছাতকে শিশু হত্যার দায়ে চারজনের ফাঁসি

সুনামগঞ্জের ছাতকে শিশু ইমন হত্যার দায়ে চার আসামির ফাঁসির রায় দিয়েছেন আদালত। এছাড়া সাজার পাশাপাশি চার আসামির প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন বিচারক।

বুধবার দুপুর সাড়ে ১২টায় সিলেটের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত চার আসামির মধ্যে ছাতকের ব্রাহ্মণজুলিয়া গ্রামের মসজিদের ইমাম সুয়েবুর রহমান সুজন (২৮), নোয়ারাই গ্রামের জায়েদ আহমদ (২৭) ও রফিকুর রহমান (৩৩) রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি বাতিরকান্দি গ্রামের সালেহ আহমদ (২৪) মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি জানান, মামলায় ফাঁসির রায় ছাড়াও প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। পাশাপাশি ২০১/৩৪ ধারায় লাশ গুম করার অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে আরও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের জেল দিয়েছেন আদালত।

ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়নের বাতিরকান্দি গ্রামের সৌদি প্রবাসী জহুর আলীর ছেলে মোস্তাফিজুর রহমান ইমন লাফার্জ সুরমা সিমেন্ট কারখানার কমিউনিটি বিদ্যালয়ের শিশু শ্রেণিতে পড়ত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২৭ মার্চ আসামিরা ইমনকে অপহরণের পর তার পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। কিন্তু তা না পাওয়ায় শিশুটিকে তারা হত্যা করে।

ওই বছরের ৮ এপ্রিল মোবাইল ফোন ট্র্যাক করে সিলেটের দক্ষিণ সুরমা কদমতলী বাসস্ট্যান্ড থেকে ইমাম সুয়েবুর রহমান সুজনকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় ইমনের বাবা জহুর আলী ছাতক থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ২১ নভেম্বর চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকতা মঞ্জুর মোর্শেদ।

 

টাইমস/এইচইউ

Share this news on: