মদ্যপ সাধকের বাড়ি থেকে সৌদি নাগরিকের লাশ উদ্ধার

ময়মনসিংহের গৌরীপুরে এক মদ্যপ লালন সাধকের বাড়ি থেকে আবু নাছের আল দুসারী (৪৫) নামে এক সৌদি নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মদ্যপ ওই সাধকের নাম আবু সাইদ সানী। তিনি উপজেলার ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা গ্রামের করম আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সানীর সঙ্গে ২০ বছর পূর্বে ঢাকার গুলশানের একটি হোটেলে আবু নাছেরের পরিচয় হয়। পূর্ব পরিচয়ের সূত্র ধরে আবু নাছের আল দুসারী ২০১৮ সালের ৯ ডিসেম্বর সানীর বাড়ি ডৌহাখলা গ্রামে আসেন। এরপর থেকে আবু নাছের আর সানী একসঙ্গে থাকতেন।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে সানীর বাড়িতে আবু নাছেরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গৌরীপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন।

পরে রাত ১১টার পর গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইশতিয়াক মোশারফ ঘটনাস্থলে এসে আবু নাছেরের স্বাস্থ্য পরীক্ষা করে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

মেডিকেল অফিসার ইশতিয়াক মোশারফ বলেন, সৌদি নাগরিকের অনেক আগেই মৃত্যু হয়েছে। তবে কি কারণে মৃত্যু হয়েছে সেটা ময়নাতদন্ত না করে বলা যাচ্ছে না।

স্থানীয় লোকজন জানান, খবর পেয়ে সানীর বাড়িতে গিয়ে দেখা যায় তার শোয়ার ঘরের বিছানায় আবু নাছেরের লাশ পড়ে আছে। আর মদ্যপ অবস্থায় সানী লাশের পাশে বসে বিলাপ করছেন।

আবু সাইদ সানী মদ্যপ অবস্থায় জানান, 'আবু নাছের একজন ভিসা ব্যবসায়ী। তার ভালো বন্ধু, আবু নাছের প্রায়ই তার বাড়িতে অবকাশ যাপনের জন্য আসতো। ড্রিংকস করলেও তার দাবি, তারা দু'জন স্যোশালম্যান ছিলেন। কিন্তু তার মৃত্যু তিনি মেনে নিতে পারছেন না।' সানির ভাষ্যমতে, অতিরিক্ত মদ্যপানে সৌদি ওই নাগরিকের মৃত্যু হয়েছে।

এদিকে আবু নাছেররের মৃত্যুর খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও গৌরীপুর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন, 'আবু নাছেরের মৃত্যুর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে সৌদি দূতাবাসকে জানানো হয়েছে। লাশ আপাতত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখার প্রস্তুতি চলছে।'

গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, আবু নাছেরের পাসপোর্ট সূত্রে জানা গেছে তিনি সৌদি আরবের দাম্মাম নগরীর বাসিন্দা। তার বাবার নাম- ফালেহ। আমার আবু নাছেরের মৃত্যুর কারণ উদঘাটনের চেষ্টা চলছে।

 

টাইমস/জিএস

Share this news on: