নোয়াখালীতে দুস্থদের জন্য বিনামূল্যে ইফতার বিতরণ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চলমান সর্বাত্মক লকডাউনে নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনীতে দুস্থ ও ভাসমান মানুষদের জন্য মাসব্যাপী ইফতারের আয়োজন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন চৌমুহনীর রেলস্টেশনে ইফতারি বিতরণ করেন স্বেচ্ছাসেবীরা।

‘আমরা গোলাপ’ স্বেচ্ছাসেবী সংগঠন এই মহতী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। তবে এ উদ্যোগের সহযোগিতায় রয়েছে সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশন।

জানা গেছে, ‘আমরা গোলাপ’ স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রথম ইফতার বিতরণের উদ্যোগ নিলেও এখন সমাজের মহতী মানুষ এই কর্মকাণ্ডে যুক্ত হচ্ছেন। প্রতিদিন ইফতার বিতরণের পরিসর বাড়ছে। তবে ইফতার বিতরণের সময় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন স্বেচ্ছাসেবীরা।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের শুরুতে কর্মহীন হয়ে পড়া ভাসমান মানুষদের জন্য স্থানীয় সমাজকর্মী শাহেদ মুনীম ফয়সাল লঙ্গরখানা চালুর মাধ্যমে খাবারের ব্যবস্থা করেন। বিষয়টি নোয়াখালীর গÐি ছাড়িয়ে সারাদেশে ছড়িয়ে পড়ে। ধীরে ধীরে মহতী এই উদ্যোগের সঙ্গে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান যুক্ত হন।

খাবার বিতরণের সেই অভিজ্ঞতা থেকেই করোনার দ্বিতীয় ঢেউ চলাকালে ভাসমান দুস্থ মানুষদের মুখে হাসি ফুটাতে ইফতার বিতরণের উদ্যোগ নেয় সংস্থাটি।

 

টাইমস/এসএন

Share this news on: