চুরির অপবাদ দিয়ে কিশোরকে অমানবিক নির্যাতন

মোবাইল চোর সন্দেহে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সানাউল (১৩) নামের এক ছিন্নমূল কিশোরকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ওই কিশোরের হাতের আঙুল ও নাক প্লাস দিয়ে চেপে চেপে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের শিকার কিশোর উপজেলার হোগলপাতি গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে তাকে আটক করে উপজেলার হোগলপাতি গ্রামের একটি ফার্মেসিতে আটকে রাখা হয়। পরে সেখানে চার ঘটনা ধরে তার ওপর অমানবিক নির্যাতন চালানো হয়।

পরে স্থানীয় চৌকিদার ও ইউপি সদস্য ওই কিশোরকে উদ্ধার করে থানায় নিয়ে গেলে পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করে।

নির্যাতনের শিকার কিশোর সানাউল গণমাধ্যমকে জানায়, সে একটি মোবাইল সিমকার্ড কুড়িয়ে পেয়ে এক সপ্তাহ ধরে ব্যবহার করছে। বুধবার সন্ধ্যার পর স্থানীয় মৃত আবদুস সামাদ মিয়ার ছেলে ওষুধ ব্যবসায়ী ও অন্য দুজন তাকে ফার্মেসিতে আটকে রেখে নির্যাতন চালায়।

স্থানীয় চৌকিদার জসিম উদ্দিন বলেন, সানাউলের চিৎকার শুনে প্রথমে রাত ৮টার দিকে ওই ফর্মেসির দরজায় ধাক্কা দিই এবং তাকে মারতে নিষেধ করি। পরে রাত ১১টার দিকে ফার্মেসিতে গিয়ে কিশোরকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ইউপি সদস্য জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, সানাউলকে উদ্ধার করে পুলিশের মাধ্যমে তাকে হাসপাতালে ভর্তি করেছি। যে মোবাইলটি চুরি হয়েছে, সেটি নির্যাতনকারী সোহাগেরও না। সে বিনা কারণেই নির্যাতন করেছে।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান গণমাধ্যমকে বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

টাইমস/এসএন

Share this news on: