• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

চট্টগ্রামে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে

চট্টগ্রামে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম১০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪২এএম, ঢাকা-বাংলাদেশ।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৯ টার দিকে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

নির্বাচনে ভোটার সংখ্যা তিন হাজার ৪২৬ জন, চারটি সংগঠনের ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে আওয়ামীপন্থী আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট ১৯টি পদের সবকটিতে প্রার্থী দিয়েছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সমমনা আইনজীবী সংসদ এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদ পাঁচটি পদে প্রার্থী দিয়েছে। নির্বাচনে সভাপতি পদে লড়ছেন আওয়ামী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের এসএম বদরুল আনোয়ার এবং সমমনা আইনজীবী সংসদের চন্দন দাশ।

আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়ছেন আওয়ামী সমন্বয় পরিষদের আয়ুব খান, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের কাশেম চৌধুরী, সমমনা আইনজীবী সংসদের তৌহিদুল মুনির চৌধুরী টিপু এবং গণতান্ত্রিক আইনজীবী পরিষদের জহির উদ্দিন মাহমুদ।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রতন কুমার রায় জানান, এই নির্বাচন শান্তিপূর্ণভাবে চলছে। স্বাধীন নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য ভোটকেন্দ্রে মোবাইল ফোন বা ক্যামেরা নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও জানান, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৪২৬ জন। বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন প্রার্থী।

 

টাইমস/এসআর/এইচইউ

‘তারেকের ব্যাংক হিসাব জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে’

‘তারেকের ব্যাংক হিসাব জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে ইংল্যান্ডে থাকা ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার দুপুরে কারওয়ান বাজারের আম্বর শাহ শাহী মসজিদের নিচতলার সংস্কার কাজ শেষে তা উদ্বোধনের সময় এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের ইংল্যান্ডের ব্যাংকে থাকা তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত।

বিএনপিকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে: ফখরুল

বিএনপিকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বারবার চেষ্টা হয়েছে বিএনপিকে ভেঙে ফেলার। বারবার চেষ্টা হয়েছে বিএনপিকে নিশ্চিহ্ন করার। কিন্তু সম্ভব হয়নি, বার বার জনগণের শক্তি নিয়ে বিএনপি উঠে দাঁড়িয়েছে। খালেদা জিয়া জেলে থাকুন আর বাইরে থাকুন তিনি আমাদের প্রেরণার উৎস। তিনি আমাদের শক্তি, সাহস।

১০ টাকার টিকিট কেটে ডাক্তার দেখালেন প্রধানমন্ত্রী

১০ টাকার টিকিট কেটে ডাক্তার দেখালেন প্রধানমন্ত্রী

রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে নিজে টিকিট কেটে চিকিৎসা সেবা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে হাসপাতালের কাউন্টারে নাম নিবন্ধন করিয়ে শেখ হাসিনাও সাধারণ রোগীদের মতো ১০ টাকার টিকিট কাটেন। পরে হাসপাতালে চোখ, কানসহ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান তিনি। পরে প্রধানমন্ত্রী হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন।

জাতীয়

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ  'গোলাগুলিতে' নিহত

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ 'গোলাগুলিতে' নিহত

বগুড়া শহরে শীর্ষ সন্ত্রাসী রাফিদ আনাম ওরফে স্বর্গ কথিত গোলাগুলিতে নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উপশহরের ধুন্দাল সেতু এলাকায় নামাজগড়-ধরমপুর সড়কে দুই দল সন্ত্রাসীর ‘গোলাগুলিতে’ রাফিদ আনাম (২৫)  নিহত হয় বলে পুলিশের ভাষ্য। রাফিদ নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী।

জাতীয়

কুমিল্লায় স্ত্রীর অত্যাচারে স্বামীর আত্মহত্যা

কুমিল্লায় স্ত্রীর অত্যাচারে স্বামীর আত্মহত্যা

কুমিল্লায় দাউদকান্দিতে স্ত্রীর অত্যাচারে সাইফুল ইসলাম (৩০) নামের এক ব্যবসায়ী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার সুন্দলপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলামের মা ফাতেমা বেগম জানান, সাইফুল ইসলামের স্ত্রী প্রায়ই তার ওপর নির্যাতন চালাতেন। নির্যাতন থেকে রেহাই পেতে থানা-পুলিশের কাছেও অভিযোগ করেছিলেন সাইফুল।

আন্তর্জাতিক

ইরানের প্রেস ও হিসপান টিভির ইউটিউব চ্যানেল বন্ধ

ইরানের প্রেস ও হিসপান টিভির ইউটিউব চ্যানেল বন্ধ

ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভি এবং স্প্যানিশ ভাষার নিউজ চ্যানেল হিসপান টিভির ইউটিউব চ্যানেল ও জিমেইলসহ অফিসিয়াল অ্যাকাউন্টগুলো বন্ধ করে করে দিয়েছে মার্কিন সার্চ ইঞ্জিন গুগল। কোনো পূর্বঘোষণা ছাড়াই এগুলো বন্ধ করে দেয়া হয়েছে। খবর পার্সটুডের।

আইন আদালত

ব্রিটেনে তারেক-জোবায়দার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

ব্রিটেনে তারেক-জোবায়দার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের নামে থাকা ব্রিটেনের স্যানট্যান্ডার ব্যাংকে  তিনটি হিসাব জব্দের নির্দেশ দিয়েছে ঢাকার আদালত। দুর্নীতি দুমন কমিশনের একটি আবেদনের প্রেক্ষিতে বুধবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন, যা বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে।

জাতীয়

নুসরাত হত্যায় স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে: ডিআইজি

নুসরাত হত্যায় স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে: ডিআইজি

স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায়। পুলিশের গাফিলতি তদন্তে গঠিত কমিটির প্রধান ডিআইজি এস এম রুহুল আমিন এমন দাবি করেছেন।

বিনোদন

তৃতীয়বারের মতো ‘সিঙ্গেল’ হলেন জোলি

তৃতীয়বারের মতো ‘সিঙ্গেল’ হলেন জোলি

অ্যাঞ্জেলিনা জোলি। এই অভিনেত্রী হলিউড পাড়ায় বারবার খবরের শিরোনাম হচ্ছেন বিয়ে ও ডিভোর্স নিয়ে। গেলো ক’দিন আগেও তাকে নিয়ে বড় করে খবর বেরিয়েছে, চতুর্থবারের মত বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অ্যাঞ্জেলিনা জোলি। এদিকে, এই সময়ে এসে আবারো খবর প্রকাশিত হলো অ্যাঞ্জেলিনা জোলিকে নিয়ে। সেটিও বিশেষ কোনো খবর নয়, এবার চাউর হয়েছে তার ডিভোর্সের খবর। আরেক হলিউড অভিনেতা ব্র্যাড পিটের সঙ্গে বিচ্ছেদ ঘটাতে চলেছেন অ্যাঞ্জেলিনা জোলি।