হাতিয়ায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর হাতিয়ায় ইউনিয়ন পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা রবীন্দ্র চন্দ্র দাসকে (৪২) গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (৯ জুন) রাত ২টার দিকে খাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম আজাদের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

চর ঈশ্বর ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সদস্য রবীন্দ্র চন্দ্র দাস আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনে একই পদে প্রার্থী ছিলেন।

হাতিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, বুধবার রাত দুইটার দিকে বাংলা বাজার থেকে তিনটি মোটর সাইকেলে করে রবীন্দ্র চন্দ্রসহ সাতজন এক সাথে ফিরছিলেন। পথে দুর্বৃত্তরা তাদের গতিরোধ করে। এ সময় অন্যরা পালিয়ে গেলে হামলাকারীরা রবীন্দ্রকে গুলি করে ও কুপিয়ে রাস্তায় ফেলে চলে যায়। আশংকাজনক অবস্থায় উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

ওসি আবুল খায়ের আরও জানান, রবীন্দ্র চন্দ্র দাসের বিরুদ্ধে হত্যা, অপহরণ, ডাকাতি, চাঁদাবাজিসহ বেশ কিছু মামলা রয়েছে।

এদিকে চরঈশ্বর ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য রাশেদ উদ্দিন জানান, আব্দুল হালিম আজাদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তার একক স্বেচ্ছাচারিতার কারণে রবিন্দ্র মেম্বারসহ আমাদের সঙ্গে তার সম্পর্ক নষ্ট হয়ে যায়। এরপর ১১ জন মেম্বার একসঙ্গে লিখিতভাবে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দেয়। এ নিয়ে আজাদ চেয়ারম্যান আমাদের হত্যার হুমকি দেয়। এর জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি।

তবে নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান আব্দুল হালিম আজাদ বলেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে আমি, আমার পরিবারের ও দলের কোনো লোকজন জড়িত নেই। একটি চক্র তাকে ফাঁসানোর চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে, তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

টাইমস/এসজে

Share this news on: