‘সাংবাদিকতার গল্প’ সোমবার

‘সাংবাদিকতার গল্প’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ টাইমস। এই অনুষ্ঠানে দেশসেরা সাংবাদিকগণ সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন। অনুষ্ঠানটি সঞ্চলানা করবেন বাংলাদেশ টাইমসের প্রধান সম্পাদক তাহজিব হাসান।

আগামী সোমবার রাত ৮টা ৪৫মিনিটে ‘সাংবাদিকতার গল্প’ শীর্ষক অনুষ্ঠান সরাসরি লাইভ প্রচারিত হবে বাংলাদেশ টাইমসের অফিসিয়াল ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে। প্রথম পর্বে অতিথি হিসেবে থাকবেন নিয়ামুল কবীর সজল ও হোসাইন শাহীদ।

নিয়ামুল কবীর সজল

তিনি ময়মনসিংহ বিভাগের একজন প্রথিতযশা সাংবাদিক। তিনি ১৯৬৯ সালের ২ জানুয়ারি ময়মনসিংহ সদর উপজেলায় জন্মগ্রহণ করেন।

তার বাবা মৃত কোবাদ আলী ছিলেন একজন সরকারী চাকুরীজীবী। মায়ের নাম: শামসুন্নাহার বেগম।
নিয়ামুল কবীর সজলের শৈশব, কৈশোর, শিক্ষা থেকে কর্মজীবন সবকিছুই ময়মনসিংহ শহরকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে।

শিক্ষাজীবনে তিনি আনন্দমোহন কলেজ থেকে বাংলায় স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এরপর ১৯৯৫ সালে ভোরের কাগজে যোগদানের মধ্যদিয়ে সাংবাদিকতার বর্ণিল পেশায় তার পথচলা শুরু।

‘স্টাফ রিপোর্টার’ হিসেবে কাজ করেছেন দৈনিক প্রথম আলো'তে। বর্তমানে তিনি ‘স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ’ হিসেবে কর্মরত আছেন দৈনিক কালের কণ্ঠে। পাশাপাশি পালন করছেন ময়মনসিংহ প্রেসক্লাবের কোষাধ্যক্ষের দায়িত্ব।

এছাড়াও ‘আমরা হাতেগোনা কয়েকজন ময়মনসিংহবাসী’ নামক একটি সংগঠনের আহ্বায়ক তিনি।

 

হোসাইন শাহীদ

ময়মনসিংহ বিভাগের প্রতিভাবান এই সাংবাদিকের জন্ম ১৯৮৬ সালে ময়মনসিংহ জেলার ত্রিশালে। বাবা- মো আব্দুল ওয়াহাব ও মা- হাজেরা বেগম। তিনি ময়মনসিংহের নাসিরাবাদ কলেজের সামাজিক বিজ্ঞান অনুষদে পড়াশুনা করেছেন। ২০০৫ সালে ‘দৈনিক সমকাল’ পত্রিকার ত্রিশাল প্রতিনিধি হিসেবে তার বর্ণিল সাংবাদিকতা জীবনের শুরু হয়। এরপর পর্যায়ক্রমে সংবাদ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন এনটিভি ও তারা নিউজ, কলকাতায়। এছাড়া চ্যানেল টুয়েন্টিফোর ময়মনসিংহের ‘স্টাফ করেসপোন্ডেন্ট’ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

২০১৪ সাল হতে তিনি যমুনা টিভির ময়মনসিংহ অঞ্চলের ব্যুরো চিফ হিসেবে দায়িত্ব পালন করছেন।

পারিবারিক জীবনে তিনি ফারহানা জামানের সাথে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ। এই দম্পতির ছেলে সন্তান হোসাইন আনাম স্পর্শ।

Share this news on: