• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

প্রেমের টানে বাংলাদেশে এসে মার্কিন যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

প্রেমের টানে বাংলাদেশে এসে মার্কিন যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২১পিএম, ঢাকা-বাংলাদেশ।

প্রেমের টানে সুদূর আমেরিকা থেকে বাংলাদেশের গাজীপুরে ছুটে এসেছেন মার্কিন যুবক ডেন হোয়াইট।

এসেই সোজা বিয়ের পিঁড়িতে বসলেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের এই বাসিন্দা।

তার প্রেমিকার নাম মাসুমা সুলতানা শান্তা। সে গাজীপুরের মির্জাপুরের নয়াপাড়া গ্রামের সোলাইমানের মেয়ে।

বিয়ের আগেই হোয়াইট মুসলমান হয়েছেন। নাম পাল্টিয়ে রেখেছেন মোহাম্মদ আলী। এরপর বাঙালি রীতি অনুযায়ী শান্তাকে বিয়ে করেন তিনি।

বর্তমানে হোয়াইট গাজীপুরের মির্জাপুরের নয়াপাড়া গ্রামের মাসুমা সুলতানা শান্তার বাড়িতে অবস্থান করছেন মোহাম্মদ আলী।

এ বিষয়ে মাসুমা সুলতানা শান্তা বলেন, মাত্র দুই মাসের পরিচয় আমাদের। এরই মধ্যে ঘটে যায় অনেক কিছু। মূলত ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে ডেন হোয়াইটের সঙ্গে পরিচয় হয় আমার।

তিনি বলেন, এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো আমাদের। কথা হতো ভিডিও কলে। এভাবে কথা বলতে বলতে মনের অজান্তে দুজন দুজনকে ভালোবেসে ফেলি। সেই ভালোবাসার সম্পর্ক গড়ায় পারিবারিক সম্পর্কে।

শান্তা বলেন, ভিডিও কলে আমাদের উভয় পরিবারের সদস্যরাও পরস্পরের সঙ্গে কথা বলেন। উভয় পরিবারের সম্মতিতে আমরা বিয়ের সিদ্ধান্ত নিই। বিয়ে করতে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছি আমি। এক মাস ধরে ভিসা প্রসেসিং করেও কাজ হয়নি। এ অবস্থায় বাংলাদেশে এসে বিয়ের সিদ্ধান্ত নেয় ডেন হোয়াইট।

শান্তা বলেন, ফেব্রুয়ারি মাসের ১ তারিখে ডেন হোয়াইট বাংলাদেশে আসে। ওই দিন ঢাকার হজরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে আমার সঙ্গে তার প্রথম দেখা হয়। এটিই আমাদের প্রথম সরাসরি সাক্ষাৎ। ওইদিনই তাকে নিয়ে গাজীপুরে আমাদের বাড়ি আসি। এরপর চলে বিয়ের আয়োজন।

মাসুমা সুলতানা শান্তা আরও বলেন, ডেন হোয়াইট খ্রিষ্টান ধর্মাবলম্বী। পরে মুসলমান হওয়ার আগ্রহ প্রকাশ করে হোয়াইট। সে অনুযায়ী মুসলমান হয়। তার বর্তমান নাম মোহাম্মদ আলী।

 

টাইমস/এমএএইচ/জেডটি

নারীর প্রতি সহিংসতা ইতিহাসের সব রেকর্ড ছাড়িয়েছে: রিজভী

নারীর প্রতি সহিংসতা ইতিহাসের সব রেকর্ড ছাড়িয়েছে: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে নিপীড়ন চালিয়ে তার মুখ বন্ধ করতে গায়ে আগুন দিয়ে বর্বর কায়দায় হত্যার ঘটনায় সেখানকার আওয়ামী লীগের মিডনাইট এমপি, আওয়ামী লীগের স্থানীয় সভাপতি থেকে শুরু করে বড় বড় নেতারা জড়িত। তাদের সাথে সহযোগিতা করেছে এসপি থেকে থানার ওসি পর্যন্ত। ফলে তাদের এমপি-নেতা ও পুলিশ প্রশাসনকে জনরোষ থেকে বাঁচানোর জন্য ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে সরকার।

মুন্সীগঞ্জে যুবলীগ নেতা শাহীন হত্যায় ৭ জনের যাবজ্জীবন

মুন্সীগঞ্জে যুবলীগ নেতা শাহীন হত্যায় ৭ জনের যাবজ্জীবন

মুন্সীগঞ্জের শ্রীনগরের যুবলীগ নেতা মো. শাহীনকে পাঁচ বছর আগে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। আর সেই হত্যা মামলায় মঙ্গলবার সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল এ রায় দেন। তবে সাত আসামির মধ্যে একজন ছাড়া সবাই পলাতক।

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে তিন শতাধিক, আটক ৪০

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে তিন শতাধিক, আটক ৪০

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা তিন শতাধিক ছাড়িয়েছে। নিহতের সংখ্যা বেড়ে ৩১০-এ পৌঁছেছে। শ্রীলংকা পুলিশের মুখপাত্র রুয়ান গানাসেকারা মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপি। পুলিশের মুখপাত্র রুয়ান গানাসেকারা এক বিবৃতিতে বলেছেন, হামলায় প্রায় ৫০০ জন আহত হয়েছেন। সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় হামলায় আহত বেশ কয়েকজন মারা যান।

জাতীয়

পদ্মা সেতুর ১৬৫০ মিটার দৃশ্যমান

পদ্মা সেতুর ১৬৫০ মিটার দৃশ্যমান

শরীয়তপুর জাজিরার নাওডোবা প্রান্তে পদ্মা সেতুর একাদশ স্প্যান বসানো হয়েছে। মঙ্গলবার সকালে সেতুর ৩৩ ও ৩৪ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানো হয়। এর মাধ্যমে দৃশ্যমান হলো সেতুর ১ হাজার ৬৫০ মিটার। পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী হুমায়ূন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

আইন আদালত

যুদ্ধাপরাধ: নেত্রকোণার দুই আসামির রায় বুধবার

যুদ্ধাপরাধ: নেত্রকোণার দুই আসামির রায় বুধবার

একাত্তরের যুদ্ধাপরাধের মামলায় নেত্রকোনার হেদায়েত উল্লাহ ও সোহরাব ফকিরের বিরুদ্ধে বুধবার মামলার রায় ঘোষণা করবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মঙ্গলবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল রায়ের জন্য এই দিন ধার্য করেন। প্রসিকিউটর তাপস কান্তি বল এ তথ্য জানিয়েছেন।

জাতীয়

নীলক্ষেত মোড়ে বিক্ষোভ করছে সাত কলেজের শিক্ষার্থীরা

নীলক্ষেত মোড়ে বিক্ষোভ করছে সাত কলেজের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা সেশনজট কমানো, ফল দ্রুত প্রকাশের দাবিসহ পাঁচ দফা দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। ব্যস্ততম এই সড়কে শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে।

জাতীয়

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জাবেদ নামের একজন নিহত হয়েছেন। সোমবার রাত ১২টার দিকে নগরীর ডবলমুরিং থানার জাম্বুরি মাঠের পাশে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, জাবেদ ‘গণপিটুনিতে’ আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেল ‘নিহত হওয়ার’ ঘটনায় দায়ের হওয়া মামলার অন্যতম আসামি।

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় তদন্ত দল পাঠাচ্ছে ইন্টারপোল

শ্রীলঙ্কায় তদন্ত দল পাঠাচ্ছে ইন্টারপোল

শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে কয়েকটি গির্জা ও বিলাসবহুল হোটেলে ভয়াবহ হামলার ঘটনা তদন্তে টিম পাঠাচ্ছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল। হতাহতদের শনাক্তসহ তদন্ত কাজে সহায়তা করবে সংস্থাটির ইনসিডেন্ট রেসপন্স টিম (আইআরটি)। ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল জারগেন স্টোক এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

বিনোদন

মাহির নতুন ইচ্ছা...

মাহির নতুন ইচ্ছা...

চিত্রনায়িকা মাহিয়া মাহি। একসময় বাংলা চলচ্চিত্রের বিভিন্ন সিনেমায় ব্যস্ত সময় পার করলেও এখন পুরোদমে সংসার নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। আগে তাকে কেন্দ্র করে অনেক জনপ্রিয় সিনেমা নির্মিত হলেও বিয়ে করে চলচ্চিত্র থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নিয়েছেন এই নায়িকা।