জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি-সম্পাদক তালাবন্দি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলকে তালাবন্দি করে রাখার ঘটনা ঘটেছে।

বুধবার দুপুর দেড়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা অবকাশ ভবনের ভেতর তাদের তালাবন্দি করে রাখেন ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাকর্মীরা।

পরে পুলিশ ও প্রক্টোরিয়াল বডির সদস্যরা তালা ভেঙে তাদের উদ্ধার করেন।

জানা গেছে, এদিন দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল কর্মীদের নিয়ে ক্যাম্পাসে মহড়া দেন।

পরে তারা বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের দ্বিতীয় তলায় ছাত্র সংসদ কার্যালয়ের যান।

এসময় ছাত্রলীগের ১৫টি গ্রুপের প্রায় একশ নেতাকর্মী অবকাশ ভবনের প্রবেশ গেটে তালা লাগিয়ে দেন।

এসময় বিক্ষুব্ধ নেতাকার্মীরা সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। অবিলম্বে নতুন কমিটি দেয়ার দাবিও জানান তারা।

নারীঘটিত কারণের জেরে ৩১ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র ৩ ফেব্রুয়ারি আবার সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা। ওইদিনের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রক্টরসহ ছাত্রলীগের ১৫ নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে।
ঘটনার পরদিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সহসভাপতি জামাল বাংলাদেশ টাইমসকে বলেন,কমিটি স্থগিত করা হয়েছে। তারপরও সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন। তাই আমরা তাদের প্রতিহত করেছি।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মদকে ফোন করা হলে ‘এরকম কোনো ঘটনা ঘটেনি’ বলেই ফোন কেটে দেন।

তবে কোতয়ালী থানার ওসি মশিউর রহমান বাংলাদেশ টাইমসকে বলেন, দুপুরে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনার ঘটনা ঘটে। পরে অবকাশ ভবনের মেইন গেটের তালা ভেঙে দুজনকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নাল আবেদিন রাসেলকে ফোন করা হলেও তারা ফোন ধরেননি।

 

টাইমস/টিআর/জেডটি

Share this news on: