• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

চেক না করে গুজব শেয়ার দিলে পরিণতি ভয়াবহ

চেক না করে গুজব শেয়ার দিলে পরিণতি ভয়াবহ

নিজস্ব প্রতিবেদক১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪২পিএম, ঢাকা-বাংলাদেশ।

বিশ্ব ইজতেমা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব শেয়ার দিলে তার পরিণতি ভয়াবহ হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে স্যোসাল মিডিয়ায় কেউ গুজব ছড়ালে তাৎক্ষণিক কেউ বিশ্বাস করে শেয়ার দেবেন না। না জেনে না শুনে এবং চেক না করে গুজব শেয়ার দিলে তার পরিণতি হবে ভয়াবহ।

বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে র‌্যাবের শীর্ষ ওই কর্তকর্তা জানান, ইজতেমা মাঠে প্রতিটি খিত্তায় সিসি টিভি ক্যামেরা থাকবে। পাশাপাশি হেলিকপ্টার, নদীতে বোট, রাস্তায় জিপ এবং মোটরসাইকেলে টহল দেবে র‌্যাব। এছাড়াও ইউনিফর্ম পরিহিত পোশাকের চেয়ে দ্বিগুণ থাকবে সাদা পোশাক পরিহিত র‌্যাব।

তিনি বলেন, অন্য বারের তুলনায় এবারের বিশ্ব ইজতেমায় চ্যালেঞ্জ একটু বেশি। কারণ এক বছর ধরে বিভেদ এবং মতভেদ থাকায় এবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশি সতর্কাবস্থায় থাকবে।

দেশি লোকের পাশাপাশি বিদেশি গেস্ট থাকবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, আপনারা আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এখানে উপস্থিত হবেন। কোনো প্রকার অশান্তি ও বিশৃঙ্খলা যেন না ঘটে। এ জন্য আপনাদেরও দায় রয়েছে। কোনো অসুবিধা হলে আপনারা আমাদের কাছে বলবেন। আমরা সব ব্যবস্থা নেব। দেশি লোকের পাশাপাশি বিদেশি গেস্ট থাকবে। তারা অনেকে হাজার হাজার মাইল দূর থেকে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য আসেন। সেই বিদেশি গেস্টরা যেন ভালোভাবে আল্লাহর শুকরিয়া আদায় করতে পারেন তার জন্য নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

টাইমস/ কেআরএস

বিএনপিকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে: ফখরুল

বিএনপিকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বারবার চেষ্টা হয়েছে বিএনপিকে ভেঙে ফেলার। বারবার চেষ্টা হয়েছে বিএনপিকে নিশ্চিহ্ন করার। কিন্তু সম্ভব হয়নি, বার বার জনগণের শক্তি নিয়ে বিএনপি উঠে দাঁড়িয়েছে। খালেদা জিয়া জেলে থাকুন আর বাইরে থাকুন তিনি আমাদের প্রেরণার উৎস। তিনি আমাদের শক্তি, সাহস।

১০ টাকার টিকিট কেটে ডাক্তার দেখালেন প্রধানমন্ত্রী

১০ টাকার টিকিট কেটে ডাক্তার দেখালেন প্রধানমন্ত্রী

রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে নিজে টিকিট কেটে চিকিৎসা সেবা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে হাসপাতালের কাউন্টারে নাম নিবন্ধন করিয়ে শেখ হাসিনাও সাধারণ রোগীদের মতো ১০ টাকার টিকিট কাটেন। পরে হাসপাতালে চোখ, কানসহ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান তিনি। পরে প্রধানমন্ত্রী হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন।

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ  'গোলাগুলিতে' নিহত

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ 'গোলাগুলিতে' নিহত

বগুড়া শহরে শীর্ষ সন্ত্রাসী রাফিদ আনাম ওরফে স্বর্গ কথিত গোলাগুলিতে নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উপশহরের ধুন্দাল সেতু এলাকায় নামাজগড়-ধরমপুর সড়কে দুই দল সন্ত্রাসীর ‘গোলাগুলিতে’ রাফিদ আনাম (২৫)  নিহত হয় বলে পুলিশের ভাষ্য। রাফিদ নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী।

জাতীয়

কুমিল্লায় স্ত্রীর অত্যাচারে স্বামীর আত্মহত্যা

কুমিল্লায় স্ত্রীর অত্যাচারে স্বামীর আত্মহত্যা

কুমিল্লায় দাউদকান্দিতে স্ত্রীর অত্যাচারে সাইফুল ইসলাম (৩০) নামের এক ব্যবসায়ী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার সুন্দলপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলামের মা ফাতেমা বেগম জানান, সাইফুল ইসলামের স্ত্রী প্রায়ই তার ওপর নির্যাতন চালাতেন। নির্যাতন থেকে রেহাই পেতে থানা-পুলিশের কাছেও অভিযোগ করেছিলেন সাইফুল।

আন্তর্জাতিক

ইরানের প্রেস ও হিসপান টিভির ইউটিউব চ্যানেল বন্ধ

ইরানের প্রেস ও হিসপান টিভির ইউটিউব চ্যানেল বন্ধ

ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভি এবং স্প্যানিশ ভাষার নিউজ চ্যানেল হিসপান টিভির ইউটিউব চ্যানেল ও জিমেইলসহ অফিসিয়াল অ্যাকাউন্টগুলো বন্ধ করে করে দিয়েছে মার্কিন সার্চ ইঞ্জিন গুগল। কোনো পূর্বঘোষণা ছাড়াই এগুলো বন্ধ করে দেয়া হয়েছে। খবর পার্সটুডের।

আইন আদালত

ব্রিটেনে তারেক-জোবায়দার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

ব্রিটেনে তারেক-জোবায়দার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের নামে থাকা ব্রিটেনের স্যানট্যান্ডার ব্যাংকে  তিনটি হিসাব জব্দের নির্দেশ দিয়েছে ঢাকার আদালত। দুর্নীতি দুমন কমিশনের একটি আবেদনের প্রেক্ষিতে বুধবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন, যা বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে।

জাতীয়

নুসরাত হত্যায় স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে: ডিআইজি

নুসরাত হত্যায় স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে: ডিআইজি

স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায়। পুলিশের গাফিলতি তদন্তে গঠিত কমিটির প্রধান ডিআইজি এস এম রুহুল আমিন এমন দাবি করেছেন।

বিনোদন

অপুর অপেক্ষা...

অপুর অপেক্ষা...

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এই নায়িকাকে চেনেন না এমন মানুষ নেই বললে চলে। মূলত দর্শকের ভালোবাসায় তিনি এই পরিচিতি পেয়েছেন। গেল দুয়েক বছর আগেও ঢালিউডে ব্যবসাসফল ছবির তুলনাহীন নায়িকা ছিলেন অপু বিশ্বাস। ওই সময় একের পর এক ছবিতে দেখা মিলত তার। তবে অনেকদিন ধরে নিজেকে আড়াল করে রেখেছেন অপু বিশ্বাস।

বিনোদন

তৃতীয়বারের মতো ‘সিঙ্গেল’ হলেন জোলি

তৃতীয়বারের মতো ‘সিঙ্গেল’ হলেন জোলি

অ্যাঞ্জেলিনা জোলি। এই অভিনেত্রী হলিউড পাড়ায় বারবার খবরের শিরোনাম হচ্ছেন বিয়ে ও ডিভোর্স নিয়ে। গেলো ক’দিন আগেও তাকে নিয়ে বড় করে খবর বেরিয়েছে, চতুর্থবারের মত বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অ্যাঞ্জেলিনা জোলি। এদিকে, এই সময়ে এসে আবারো খবর প্রকাশিত হলো অ্যাঞ্জেলিনা জোলিকে নিয়ে। সেটিও বিশেষ কোনো খবর নয়, এবার চাউর হয়েছে তার ডিভোর্সের খবর। আরেক হলিউড অভিনেতা ব্র্যাড পিটের সঙ্গে বিচ্ছেদ ঘটাতে চলেছেন অ্যাঞ্জেলিনা জোলি।