চেক না করে গুজব শেয়ার দিলে পরিণতি ভয়াবহ

বিশ্ব ইজতেমা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব শেয়ার দিলে তার পরিণতি ভয়াবহ হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে স্যোসাল মিডিয়ায় কেউ গুজব ছড়ালে তাৎক্ষণিক কেউ বিশ্বাস করে শেয়ার দেবেন না। না জেনে না শুনে এবং চেক না করে গুজব শেয়ার দিলে তার পরিণতি হবে ভয়াবহ।

বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে র‌্যাবের শীর্ষ ওই কর্তকর্তা জানান, ইজতেমা মাঠে প্রতিটি খিত্তায় সিসি টিভি ক্যামেরা থাকবে। পাশাপাশি হেলিকপ্টার, নদীতে বোট, রাস্তায় জিপ এবং মোটরসাইকেলে টহল দেবে র‌্যাব। এছাড়াও ইউনিফর্ম পরিহিত পোশাকের চেয়ে দ্বিগুণ থাকবে সাদা পোশাক পরিহিত র‌্যাব।

তিনি বলেন, অন্য বারের তুলনায় এবারের বিশ্ব ইজতেমায় চ্যালেঞ্জ একটু বেশি। কারণ এক বছর ধরে বিভেদ এবং মতভেদ থাকায় এবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশি সতর্কাবস্থায় থাকবে।

দেশি লোকের পাশাপাশি বিদেশি গেস্ট থাকবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, আপনারা আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এখানে উপস্থিত হবেন। কোনো প্রকার অশান্তি ও বিশৃঙ্খলা যেন না ঘটে। এ জন্য আপনাদেরও দায় রয়েছে। কোনো অসুবিধা হলে আপনারা আমাদের কাছে বলবেন। আমরা সব ব্যবস্থা নেব। দেশি লোকের পাশাপাশি বিদেশি গেস্ট থাকবে। তারা অনেকে হাজার হাজার মাইল দূর থেকে আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য আসেন। সেই বিদেশি গেস্টরা যেন ভালোভাবে আল্লাহর শুকরিয়া আদায় করতে পারেন তার জন্য নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

টাইমস/ কেআরএস

Share this news on: