১১ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে তিন জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত উখিয়ার কুতুপালং এলাকার লম্বাশিয়া ক্যাম্পসহ আশপাশের কয়েকটি ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের।

গ্রেফতার ১১জন হলেন- লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি- ৪ ব্লকের মোহাম্মদ শাহজাহান (২৫), এইচ ব্লকের মুছা আলম (৫০), ক্যাম্প-১ এর সি-২ ব্লকের নুরুল হাকিম (১৮), জিয়াবুল হক (২৮), মোহাম্মদ রিয়াজ (৪০), জালাল হোসেন (৩০), ক্যাম্প-১ ই-ব্লকের খায়রুল আমিন (২৮), মোহাম্মদ ইদ্রিস (২৮), আবু তাহের (৪৫), ছৈয়দ আলম (৪০) ও মোহাম্মদ রফিক (১৮)।

ওসি আবুল খায়ের বলেন, পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে বিভিন্ন ক্যাম্প থেকে ১১ জনকে গ্রেফতার করা হয়। ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার সকালে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে যান তিন জার্মান সাংবাদিক ও তাদের দোভাষী। বিকালে ফেরার পথে তারা নামেন কুতুপালংয়ের লম্বাশিয়া ক্যাম্পে। সে সময় রোহিঙ্গা শিশু-কিশোরদের মধ্যে কয়েকজন সাংবাদিকদের মাইক্রোবাসে উঠে বসলে এটাকে অপহরণের চেষ্টা ধরে নিয়ে হামলা চালায় একদল রোহিঙ্গা।

এ সময় কয়েকজন পুলিশ সদস্য এগিয়ে গেলে তারাও হামলায় আহত হন। বিদেশি সাংবাদিকদের ল্যাপটপ, ক্যামেরা ও গাড়ী ভাংচুর করা হয়।

ওই ঘটনায় বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় মামলা করা হয়। সেখানে ৫০ থেকে ৬০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: