ফুলপুরে হত্যাকাণ্ডের রহস্য ‘উদঘাটন’

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ইসমাইল হোসেন (৬০) হত্যা মামলার রহস্য উদ্‌ঘাটন করল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে নিহতের ভাতিজা খোকনকে (২০) কুষ্টিয়া থেকে গ্রেফতার করে পিবিআই। আটক খোকন পিবিআই এবং ম্যাজিস্ট্রেটের কাছে বুধবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারপরই হত্যাকাণ্ডের রহস্যের জট খোলে।

প্রায় ৬ মাস আগে জমিসংক্রান্ত বিরোধে খোকন তার এক বন্ধুকে নিয়ে এ খুনের ঘটনা ঘটায়।

ময়মনসিংহের পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর সিদ্দিক জানান, ২০১৮ সালের ২ সেপ্টেম্বর ফুলপুরের পাগলা গ্রামে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তি খুন হন। হত্যার পর খুনিরা ইসমাইল হোসেনকে বালি চাপা দিয়ে রাখে। ২ দিন পর দুর্গন্ধ বের হলে লাশের সন্ধান মেলে। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর ফুলপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। কিন্তু থানা পুলিশ ঘটনার কোনো সুরাহা করতে না পারায় পুলিশ হেডকোয়াটারস প্রায় মাসখানেক আগে মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়।

তিনি আরও জানান, দায়িত্ব পেয়ে পিবিআই তদন্ত শুরু করে। তদন্তে পিবিআই জানতে পারে জমি-জমাসংক্রান্ত বিরোধেই ইসমাইল হোসেন খুন হয়েছেন। এরপর পিবিআই নিশ্চিত হয় যে নিহতের ভাতিজা খোকন (পিতা নুরুল ইসলাম) এ খুনের সাথে জড়িত। এরপর মঙ্গলবার খোকনকে কুষ্টিয়া থেকে গ্রেফতার করে পিবিআই। গ্রেফতারের পর বুধবার খোকন ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: