১১ প্রকল্পের উদ্বোধন করতে ময়মনসিংহে আইজিপি

প্রায় ৩১ কোটি টাকা ব্যয়ে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে ময়মনসিংহে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সোমবার সকাল ১১ টায় তার ময়মনসিংহে পৌঁছানোর কথা রয়েছে।

জেলা পুলিশ অফিস সূত্রে জানা গেছে, সোমবার দুপুর ১২ টার দিকে আইজিপি ময়মনসিংহ জেলা ও রেঞ্জ পুলিশের বিভিন্ন প্রকল্প উদ্বোধন শেষে জেলার বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করবেন। এ ছাড়া সন্ধ্যায় পুনাক ময়মনসিংহের আয়োজনে পুলিশ পরিবারের কৃতী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করবেন বলে জানা গেছে।

জানা গেছে, আইজিপি ময়মনসিংহ জেলা ও রেঞ্জ পুলিশের সার্বিক উন্নয়নে প্রায় সাড়ে ১৭ কোটি টাকা ব্যয়ে ৬টি বহুতল ভবনসহ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। এসব প্রকল্প হলো ময়মনসিংহ জেলা পুলিশের নবনির্মিত অফিস, ব্যয় ৮ কোটি ১১ লাখ ৬৯ হাজার টাকা, পুলিশ অফিসার মেস-১, ব্যয় ৪ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার টাকা, পুলিশ লাইন্স ব্যারাক-২, প্রকল্প ব্যয় ৪ কোটি ৬৪ লাখ টাকা, প্রফেশনাল ইভালুয়েশন সফটওয়্যার (পিইএস) নামক একটি সফটওয়্যার ও পুনাক ময়মনসিংহের শোরুম উদ্বোধন করবেন।

এ ছাড়া তিনি ১২ কোটি ৭ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে ৫টি বহুতল ভবনসহ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এই প্রকল্প গুলো হলো পুলিশ লাইন্সে মাল্টিপারপাস ড্রিল শেড যার ব্যয় ৩ কোটি ৫৬ লাখ ৭৪ হাজার টাকা, পুলিশ হাসপাতালের ডরমেটরি ভবনের ব্যয় ২ কোটি ৮০ লাখ টাকা, পুলিশ বেতার ভবন (টেলিকম ভবন) যার ব্যয় ২ কোটি ৯৫ লাখ ৬৮ হাজার টাকা, পাগলা থানার অফিসার্স ডরমেটরি (ভবন) ব্যয় ১ কোটি ৬১ লাখ টাকা, পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বাসভবনের ব্যয় ১ কোটি ১৫ লাখ ৩৪ হাজার টাকা। এ সব প্রকল্পসমূহ পুলিশ অফিসার মেস থেকে একযোগে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

পুলিশ প্রধানের আগমনকে ঘিরে ময়মনসিংহে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) মোহাম্মদ আল আমিন।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: