সিলেট ও মুন্সীগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

র‌্যাবের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় সিলেট ও মুন্সীগঞ্জে ২ জন নিহত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টার মধ্যে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাবের দাবি, নিহত দুজনই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ‘শীর্ষ মাদক চোরাকারবারি’।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল রাত ৩ টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার শ্রীরামপুর বাইপাস এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে ইয়াবা ব্যবসায়ী শহীদুল ইসলাম ওরফে শহীদ মিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শহীদকে মৃত ঘোষণা করেন। নিহত মো. শহীদুল দক্ষিণ সুরমা থানার তেলিবাজার আহম্মদপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। 

র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর আশিক বিল্লাল জানান, গোপন সংবাদ পেয়ে রাত সাড়ে ১২টার দিকে র‌্যাবের একটি দল মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার দেউলবাড়ি গ্রামে মাদকবিরোধী অভিযানে যায়। এসময় সেখানে থাকা মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে সেখান থেকে আবুল হোসেন শেখকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আবুল টঙ্গীবাড়ি উপজেলার কুণ্ডেরবাজার গ্রামের নাজিম উদ্দিন শেখের ছেলে।

আশিক বিল্লাল জানান, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি এবং ৫০০ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ অভিযানে দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

র‌্যাবের দাবি, নিহত আবুলের বিরুদ্ধে মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে থানায় ১৮টি মামলা রয়েছে।

Share this news on: