শাবিতে তৈরি হচ্ছে বিশ্বের দীর্ঘতম রোড পেইন্টিং

বিশ্ব পাই দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্বের দীর্ঘতম রোড পেইন্টিং করা হবে বলে জানিয়েছেন আয়োজক সংগঠন সাস্ট সায়েন্স অ্যারেনার।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে রোড পেইন্টিং শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পর্যন্ত প্রায় সাড়ে তিন হাজার ডিজিট পর্যন্ত পেইন্টিং করা হবে। এই পেইন্টিংয়ের কাজ চারদিন ধরে চলবে শাবি ক্যাম্পাসে।

পেইন্টিংটি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হল হয়ে আবার ইউটার্ন করে ঘুরে মূল ফটকে আসবে। এই পেইন্টিং কাজে শাবি শিক্ষার্থীরা ছাড়াও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নিচ্ছেন। রোড পেইন্টিংয়ে রঙ দিয়ে সহযোগিতা করেছে বার্জার পেইন্টস।

সংগঠন সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি সাকিব নাঈম দীপ্ত জানান , এই পাই’র মানের রোড পেইন্টিং ইনফিনিটি সংখ্যা নিয়ে হচ্ছে। এটি বিশ্বের দীর্ঘতম রোড পেইন্টিং। যে সকল সেচ্ছাসেবকরা এখানে অংশ নিচ্ছে তাদের সকলকে ধন্যবাদ।

এই রোড পেইন্টিং পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশিষ্ট কথা সাহিত্যিক ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ বিভিন্ন ব্যক্তিবর্গরা।

 

 

টাইমস/এসআর/এসআই

 

Share this news on: