• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: তিন বার ফেসবুক পেজের নাম পরিবর্তন (পর্ব-২)

বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: তিন বার  ফেসবুক পেজের নাম পরিবর্তন (পর্ব-২)

খলিলুর রহমান স্টালিন, জ্যেষ্ঠ প্রতিবেদক১৫ মার্চ ২০১৯, ১০:০৬পিএম, ঢাকা-বাংলাদেশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লি.’ নামে পেজ খুলে ডিলারশিপ নিয়োগের বিজ্ঞপ্তি প্রচার করে যাচ্ছে।  তবে পেজের 'হিস্ট্রি' অপশনে গিয়ে দেখা গেছে এই নাম দেয়ার আগে তার কমপক্ষে দুই বার পেজের নাম পরিবর্তন করেছে।  

বাস্তবে এই কোম্পানির পণ্যের কোনো অস্তিত্ব না থাকলেও মহাখালী ডিওএইচএস আবাসিক এলাকায় একটি অস্থায়ী অফিস ভাড়া নিয়ে তারা কার্যক্রম পরিচালনা করছে।বাংলাদেশ টাইমস এর অনুসন্ধানে এসব তথ্য বেরিয়ে এসেছে। ধারাবাহিক প্রতিবেদনের আজ দ্বিতীয় পর্ব প্রকাশিত হলো।

অনুসন্ধানে জানা গেছে, ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লি.’ এর এমডি পরিচয়দানকারী রবিন এর আগে ‘হামদান ফুড অ্যান্ড বেভারেজ লি.’ পেজ খুলে বিভিন্ন পণ্য বিক্রি ও ডিলার নিয়োগ কার্যক্রম চালিয়েছেন। তবে বিভিন্ন সময় ফেসবুকে পেজ খুলে এবং অফিস ভাড়া করে কার্যক্রম পরিচালনা করলেও তার কোম্পানির কোনো অস্থিত্বই পাওয়া যায়নি।

২০১৭ সালের ১৫ মার্চ ‘হামদান ফুড অ্যান্ড বেভারেজ লি.’ নামে ফেসবুকে একটি পেজ খোলা হয়। এতে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের ছবি পোস্ট করে ডিলার নিয়োগ, কর্মচারী ও কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। এক পর্যায়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ওই পেজটির নাম পরিবর্তন করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।।

এরপর ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর ‘সিটি ফুড অ্যান্ড বেভারেজ লি.’ নামে নতুন আরেকটি পেজ খুলে আবার সক্রিয় হয়ে উঠে চক্রটি।

নতুন করে একই পদ্ধতিতে তারা নিয়োগ বিজ্ঞপ্তি এবং ডিলার নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম শুরু করেন।

পেজ খোলার পর তারা বিডিজবসে একটি নিয়োগ বিজ্ঞপ্তিও দিয়েছিলেন।

বিজ্ঞপ্তিতে দেয়া ঠিকানা অনুযায়ী সিটি ফুড অ্যান্ড বেভারেজের অফিসের খোঁজে বৃহস্পতিবার পল্টনে যান এ প্রতিবেদক। কিন্তু ৮৭, পুরানা পল্টন লেনের ওই ভবনের ষষ্ঠ তলায় গিয়ে তালা ঝুলতে দেখা যায়।

পরে আশপাশের অন্য অফিসের কর্মকর্তাদের সঙ্গে কথা হয়। তারা জানান, দুই থেকে তিন মাস আগে এখানে ‘সিটি ফুড অ্যান্ড বেভারেজ লি.’ নামে একটি অফিস ছিল। পরে তারা চলে গেছেন।

ভবনটির সুপারভাইজার মো. ওমর আলী খানও একই কথা জানালেন। বলেন, ‘গত ডিসেম্বর মাসে তারা এখান থেকে চলে গেছে’।

সর্বশেষ ২০১৯ সালের ৮ মার্চ আবারও পেজটির নাম পরিবর্তন করেন তারা। এবার নতুন নাম দেওয়া হয় ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লি.’।

শুধু নাম পরিবর্তন নয়, আগের মতোই তারা অফিসও নিয়েছেন। রাজধানীর মহাখালী ডিওএইচএস আবাসিক এলাকায় একটি ফ্ল্যাট বাড়িতে অফিস নিয়ে সেখান থেকেই বর্তমানে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

অন্যবারের মতো এবারও একইভাবে ফেসবুকে প্রচার চালানো হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের ছবি পোস্ট করে জনবল ও ডিলার নিয়োগ চলছে বলে প্রচার করা হচ্ছে। আগের মতোই জনবল নিয়োগে বিডিজবসে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

তবে কোম্পানির কার্যক্রম শুরুর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন প্রচারণা চালানো হয় বলে দাবি করেন এমডি পরিচয়দানকারী রবিন।

এ ব্যাপারে জানতে ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লি.’ এর সিইও পরিচয়দানকারী সাব্বির আহমেদ সাইমন বাংলাদেশ টাইমস’কে বলেন, ‘আমরা এই (মার্চ) মাসে ব্যবসা শুরু করেছি। এখনো সব কার্যক্রম শুরু করি নাই।’

 

বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: প্রচার না প্রতারণা? (পর্ব-১)

 

টাইমস/ কেআরএস/জেডটি

রূপপুর প্রকল্পের বেতন-ভাতা নিয়ে যা বলল মন্ত্রণালয়   

রূপপুর প্রকল্পের বেতন-ভাতা নিয়ে যা বলল মন্ত্রণালয়  

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা সম্পর্কে প্রকাশিত সংবাদের বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ব্যাখ্যা দিয়েছে। মন্ত্রণালয়ের দাবি, প্রকল্প ও এনপিসিবিএল-এর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা সম্পর্কে প্রকাশিত সংবাদ অনুমান নির্ভর ও কাল্পনিক তথ্য সম্বলিত।

রেলমন্ত্রীর একান্ত সচিবের নামে টিকিট ব্লক!

রেলমন্ত্রীর একান্ত সচিবের নামে টিকিট ব্লক!

মন্ত্রীর একান্ত সচিব আতিকুর রহমান তার অফিস কক্ষের বাইরে লিখে রেখেছেন, ‘এখানে টিকিটের সুপারিশ করা হয় না।’ এমনকি স্ত্রীর অনুরোধেও টিকিটের সুপারিশ করেননি তিনি এমন খবর গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। আর তার নামেই কি না কমলাপুর রেলস্টেশনে পঞ্চগড়ের টিকিট ব্লক রাখা হয়েছে।

‘বালিশ কাণ্ডে’ রূপপুর প্রকল্পের নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

‘বালিশ কাণ্ডে’ রূপপুর প্রকল্পের নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের বসবাসের জন্য নির্মিত গ্রিন সিটিতে আসবাবপত্র ও অন্যান্য জিনিসপত্র ক্রয়ে লাগামছাড়া দুর্নীতির ঘটনায় নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে প্রত্যাহার করা হয়েছে। গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া এ বিষয়ে তদন্তে গত রোববার দুটি কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

বিনোদন

শ্রোতাদের জন্য আঁখির ‘তোমারই কারণে’

শ্রোতাদের জন্য আঁখির ‘তোমারই কারণে’

আঁখি আলমগীর। বিভিন্ন সময় বিদেশের কনসার্ট ও স্টেজ গান নিয়ে ব্যস্ত থাকলেও ঈদে নিজের শ্রোতা দর্শকদের মন ভাঙেন না তিনি। তাই তো ঈদ আসলে ভক্তদের জন্য নতুন গান নিয়ে হাজির হন এই শিল্পী। তারই ধারাবাহিকতায় এবারের ঈদ উপলক্ষে আঁখি এরই মধ্যে কণ্ঠ দিয়েছেন একটি গানে। এর শিরোনাম ‘তোমারই কারণে’। অনুরূপ আইচের লেখায় এর সুর করেছেন ফাজবীর তাজ তন্ময়। সঙ্গীতায়োজন করেছেন শাহরিয়ার রাফাত।

খেলাধুলা

শীর্ষস্থান নিয়েই বিশ্বকাপে খেলতে যাচ্ছেন সাকিব   

শীর্ষস্থান নিয়েই বিশ্বকাপে খেলতে যাচ্ছেন সাকিব  

বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবেই বিশ্বকাপে খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। পাকিস্তানের রশিদ খানকে হটিয়ে ওয়ানডেতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আবারও শীর্ষে উঠে আসা সাকিব অনেক আগে থেকেই বাংলাদেশের ইতিহাসে সেরা ক্রিকেটার।

জাতীয়

গ্রিনলাইন কর্তৃপক্ষের আচরণে ক্ষুব্ধ হাইকোর্ট

গ্রিনলাইন কর্তৃপক্ষের আচরণে ক্ষুব্ধ হাইকোর্ট

গ্রিনলাইন পরিবহনের বাসের ধাক্কায় পা হারানো  প্রাইভেটকার চালক রাসেল সরকারকে নির্ধারিত সময়ের মধ্যে ক্ষতিপূরণের অর্থ পরিশোধে তালবাহানা করায় ক্ষোভ প্রকাশ করেছে হাইকোর্ট। গত বছরের ২৮ এপ্রিল যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের একটি বাস চাপা দেয় প্রাইভেটকার চালক রাসেল সরকারকে। তাকে বাঁচাতে একটি পা কেটে ফেলতে বাধ্য হন চিকিৎসকরা।

বিজ্ঞান ও প্রযুক্তি

এবার হুয়াওয়ের সাথে চুক্তি বাতিল করল যুক্তরাজ্য   

এবার হুয়াওয়ের সাথে চুক্তি বাতিল করল যুক্তরাজ্য  

যুক্তরাষ্ট্রের পর এবার যুক্তরাজ্যের কাছ থেকেই নতুন খড়গ নেমে এলো চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ওপর। যুক্তরাজ্যের সর্ববৃহৎ মাইক্রোচিপ ডিজাইন প্রতিষ্ঠান এআরএম হুয়াওয়ের সঙ্গে সংশ্লিষ্ট সব ধরনের কাজ বন্ধ করে দিয়েছে।

জাতীয়

তিন বছরে সুন্দরবনে বাঘ বেড়েছে ৮ শতাংশ

তিন বছরে সুন্দরবনে বাঘ বেড়েছে ৮ শতাংশ

গত তিন বছরে সুন্দরবনে ৮ শতাংশ রয়েল বেঙ্গল টাইগার বা বাঘ বেড়েছে। বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বন ভবনে সুন্দরবনের বাঘ জরিপের ফল প্রকাশ অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাবউদ্দিন এ তথ্য জানান।

ভ্রমণ

কালের সাক্ষী ঈশ্বরগঞ্জের আঠারবাড়ী জমিদার বাড়ি

কালের সাক্ষী ঈশ্বরগঞ্জের আঠারবাড়ী জমিদার বাড়ি

সাহিত্য সংস্কৃতি ও শিল্পকলায় সমৃদ্ধ ঐতিহ্যের অধিকারী ময়মনসিংহের কীর্তি সর্বজনবিদিত। মোমেনশাহীর নতুন ইতিহাস, ময়মনসিংহের জীবন ও জীবিকা, মৈমনসিংহ গীতিকা, গেজেটিয়ার ময়মনসিংহ ইত্যাদি গ্রন্থে ময়মনসিংহের সংস্কৃতি চেতনার প্রতিফলন ঘটেছে। এই ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার অন্যতম একটি জনপদের নাম আঠারবাড়ী। এখানে কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিড়রিত আঠারবাড়ী জমিদার বাড়ি। যেটি আঠারবাড়ী রাজবাড়ি নামেও পরিচিত।