প্রাণে বেঁচে নিউজিল্যান্ড ছেড়েছেন টাইগাররা

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ বাতিল করা হয়েছে আগেই। হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে যাওয়া টাইগাররা দেশে ফিরছেন।

বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৩টার পর তারা ক্রাইস্টচার্চ বিমানবন্দরে পৌঁছান। ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসে করে বাংলাদেশ দলের ১৯ সদস্যের দেশের উদ্দেশে রওনা হয়েছেন। রাত পৌনে ১১টার দিকে তারা ঢাকায় পা রাখবে।

নিউজিল্যান্ড সফরে দলের ম্যানেজারের দায়িত্বে থাকা খালেদ মাসুদ পাইলট গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন। নিহতদের মধ্যে তিন বাংলাদেশি রয়েছেন। এর মধ্যে ড. আব্দুস সামাদ নামে একজন অধ্যাপক রয়েছেন। হামলার শিকার 'মসজিদে নুর'-এর মুয়াজ্জিন হিসেবেও দায়িত্বপালন করতেন ড. সামাদ।

এ হামলার খবর আসার পর থেকেই উৎকণ্ঠায় ছিল গোটা বাংলাদেশ। কারণ এই শহরেই শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

টেস্টের ভেন্যু হ্যাগলি ওভালের পাশের যে মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা, সেখানেই প্রথম হামলার ঘটনা ঘটে। মসজিদে পৌঁছতে একটু দেরি হওয়ায় প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। ওই হামলার পরপরই ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়।

 

টাইমস/জিএস

Share this news on: