ফরিদপুরে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত

উপজেলা নির্বাচনে বিরোধের জেরে ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে দেলোয়ার মাতুব্বর (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ২০ জন।

বুধবার গভীর রাতে উপজেলার চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে এ ঘটনা ঘটে বলে বোয়ালমারী থানার ওসি শামীম আহমেদ জানান।

নিহত দেলোয়ার এলাকার মরহুম খালেক মাতুব্বরের ছেলে। তিনি বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ছিলেন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১৮ মার্চ বোয়ালমারীতে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে আনারস মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থী লিটন মৃধাকে হারিয়ে জয়ী হন আওয়ামী লীগের মুসা মিয়া। নির্বাচনকে কেন্দ্র করে চতুল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জামাল মাতুব্বরের সঙ্গে ওই ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য নাজিমউদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে বুধবার রাতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ওসি শামীম আহমেদ বলেন, উপজেলা নির্বাচনে বিরোধের জেরে বুধবার রাতে দুই পক্ষের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যে চলা ওই সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে আহত হন আনারস মার্কার সমর্থক দেলোয়ার। বৃহস্পতিবার ভোররাতে আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দেলোয়ারকে ফরিদপুরে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

ওসি আরও জানান, রাতভর চলা ওই সংঘর্ষে উভয় পক্ষের বেশ কিছু বাড়িঘর ভাঙচুর করা হয়। সংঘর্ষের খবর পেয়ে থানা পুলিশ ও শহর থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আবারও সংঘর্ষ হতে পারে-এ আশঙ্কায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহত দেলোয়ারের লাশ ময়নাতদন্তের উদ্দেশ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

 

টাইমস/এইচইউ

Share this news on: