চট্টগ্রামে প্রকৌশলী লাঞ্ছিতের ঘটনায় পক্ষে-বিপক্ষে কর্মসূচি

চট্টগ্রামে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনায় বিচারের দাবিতে গৃহায়ন অফিসের কর্মচারীরা কলম বিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করছেন। অন্যদিকে মেয়রের পক্ষে মিছিল-সমাবেশ করেছে হকার্স লীগ।

উভয় পক্ষের কর্মসূচিতে বৃহস্পতিবার সকাল থেকে উত্তপ্ত বন্দর নগরী। সহকর্মীকে লাঞ্ছিতের বিচার দাবি করে মানববন্ধন ও কলম বিরতি কর্মসূচি পালন করে গৃহায়ন কর্তৃপক্ষ। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে পরবর্তী কর্মসূচি দেয়া হবে বলে জানায় তারা।

অন্যদিকে, সকালে মেয়র নাছিরের পক্ষে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের নিচে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে হকার্স লীগ। এ সময় প্রকৌশলী অশোভন আচরণ করেছেন দাবী করে তার অপসারণ ও এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করা হয়।

চট্টগ্রাম হকার্স লীগ সভাপতি নুর আহম্মদ চৌধুরী বলেন, সে বেয়াদবী করেছে, যেটা সাধারণ ভাষায় বলা হয়। তার প্রতিবাদেই আমাদের এই সমাবেশ।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম বলেন, আমরা কর্মক্ষেত্রে নিরাপদ থাকতে চাই। মান সম্মান নিয়ে কর্ম সম্পাদন করতে চাই।

সোমবার সন্ধ্যায় সিটি কর্পোরেশনে মেয়রের সাথে দেখা করতে যান গৃহায়ন কর্তৃপক্ষের ছয় প্রকৌশলী। নগরীর পোর্ট কানেকটিং রোড সম্প্রসারণের কারণে দখল হওয়া জায়গা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মেয়র এক সহকারী প্রকৌশলীকে চড় মারেন বলে অভিযোগ করা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: