শাবিতে উপাচার্যদের আন্তর্জাতিক সম্মেলন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বাংলাদেশ ও ভারতের ২৩ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক সম্মেলন। শনিবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ভারতের ১৫টি ও বাংলাদেশের ৮টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আচার্যদের নিয়ে এ আয়োজন করা হয়েছে। ৬ এপ্রিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি আরও জানান, মূল অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। এ ছাড়া অনুষ্ঠানে শিক্ষাবিদ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনুষদের ডিন ও সিনিয়র শিক্ষকরা উপস্থিত থাকবেন।

আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এম জহিরুল ইসলাম জানান, বাংলাদেশ ও ভারতের উচ্চশিক্ষা, মৌলিক গবেষণা, উদ্ভাবনী কার্যক্রম, শিক্ষাপ্রশাসন ও ভূ-রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে এ অনুষ্ঠানে। এতে ২৩টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাদের নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করবেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: