৭ দিনে পুরান ঢাকায় ফায়ার স্টেশন

পুরান ঢাকার কেমিক্যাল মার্কেটের আশপাশে আগামী এক সপ্তাহের মধ্যে একটি ফায়ার স্টেশন স্থাপন করা হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ।

রোববার পুরান ঢাকার আরমানিটোলায় ‘কেমিক্যাল এবং পারফিউমারি ব্যবসার সঙ্কট ও সমাধান’ বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

মেজর শাকিল নেওয়াজ বলেন, ‘আমি কথা দিচ্ছি আগামী ৭ দিনের মধ্যে এই এলাকায় ফায়ার স্টেশন করা হবে। এ ছাড়াও যদি আমাদের জায়গা দেয়া হয় তাহলে পুরান ঢাকায় আরও ৭-৮টি ফায়ার স্টেশন করে দেব।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালকের এই ঘোষণায় তাকে ধন্যবাদ জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

স্থানীয়দের উদ্দেশে মেয়র বলেন, আপনাদের প্রতি আমার অনুরোধ, পুরান ঢাকায় অব্যবহৃত জায়গা থাকলে আমাদের জানান। আমরা সেগুলো নিয়ে ফায়ার সার্ভিসকে দেব।

মতবিনিময় সভায় এক ব্যবসায়ী মেয়রকে বলেন, পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারের গেটের সামনে ২-৩টা পানির গাড়ি রাখার জায়গা রয়েছে। এখানে একটি স্টেশন করার উদ্যোগ নিলে চকবাজার, মৌলভীবাজার ও ইমামগঞ্জ কাভার করবে।

এ বিষয়ে মেয়র বলেন, পুরাতন কারাগারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকল্প চলছে। এরপরও যদি সুযোগ থাকে, আপনারা আমার কাছে নকশা দেন, আমরা দেখব কী করা যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, পুরান ঢাকার বাবুবাজার এলাকায় ফায়ার সার্ভিস স্টেশনটি তৈরি হবে।

 

 

টাইমস/এসআই

Share this news on: