চট্টগ্রামে চলন্ত বাসে ছাত্রী লাঞ্ছিতের ঘটনায় চালক গ্রেপ্তার

বিশ্ববিদ্যালয় থেকে বাসায় ফেরার পথে চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে বাসে লাঞ্ছিত করার ঘটনায় বাস চালক বিপ্লব দেবনাথকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার মধ্যরাতে নগরের অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে বাসচালক বিপ্লব দেবনাথকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন।

ওসি বলেন, বাসচালকের সহকারী ধর্ষণের উদ্দেশ্যে গলায় ওড়না পেঁচিয়ে ধরেছিলেন বলে অভিযোগ করেন ওই ছাত্রী। ওই ঘটনায় জড়িত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাসটিও জব্দ করা হয়েছে। জড়িত অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বৃহস্পতিবারবিকেলে অর্থনীতি বিভাগের ওই ছাত্রী বিশ্ববিদ্যালয় থেকে ৩ নম্বর বাসে নিউমার্কেট যাচ্ছিলেন। নিউমার্কেট যাওয়ার আগ মুহূর্তে সব যাত্রী নেমে যাওয়ায় ওই বাসে তিনি একা ছিলেন। বাসের চালক ও হেলপার এ সুযোগে ওই ছাত্রীকে লাঞ্ছিত করতে চাইলে চলন্ত বাস থেকে লাফ দেন তিনি।

ওই ঘটনায় শুক্রবার সন্ধ্যায় নগরীর কোতোয়ালি থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন ভুক্তভোগী ওই ছাত্রী। এতে বাসটির অজ্ঞাতপরিচয় চালক ও সহকারীকে আসামি করা হয়। ঘটনার সময় বাসে অন্য কোনো যাত্রী ছিল না।

ভুক্তভোগী ওই ছাত্রী জানান, বৃহস্পতিবার বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট থেকে শহরগামী বাসে ওঠেন তিনি। রেয়াজউদ্দিন বাজার এলাকায় পৌঁছালে বাস থেকে সবাই নেমে যান। ছাত্রীটির যাওয়ার কথা নিউমার্কেট মোড়ে। কিন্তু সেখানে না থেমে বাসটি তার পথ পরিবর্তন করে স্টেশন রোডের দিকে যেতে শুরু করে। ওই সময় বাস থামাতে বললে চালকের সহকারী (হেলপার) তার দিকে ধেয়ে এসে গলায় ওড়না পেঁচিয়ে ধরেন। ওই শিক্ষার্থী মুঠোফোন দিয়ে হেলপারকে মাথায় আঘাত করে চলন্ত বাস থেকে লাফিয়ে পড়ে আহত হন। এক রিকশাচালকের সহায়তায় বাসায় ফেরেন তিনি।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: