বিনা ভোটে ময়মনসিংহ সিটির প্রথম মেয়র হচ্ছেন টিটু

নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। তার প্রতিদ্বন্দ্বীর প্রার্থী জাতীয় পার্টির জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। তাই ভোট ছাড়াই প্রথম নগরপিতা পাচ্ছেন নগরবাসী।

মঙ্গলবার বিকেলে শহরের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির জাহাঙ্গীর আহমেদ।

বুধবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন প্রত্যাহারের আবেদন জমা দিলে প্রার্থী হিসেবে টিকে থাকবেন শুধু আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ইকরামুল হক টিটু। তখন বিনা ভোটে মেয়র নির্বাচিত হবেন ময়মনসিংহ সিটি করপোরেশনের বর্তমান প্রশাসক টিটু।

৫ মে নতুন এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ১৩০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পাঁচজন মনোনয়ন দাখিল করেন। কিন্তু ১০ এপ্রিল যাচাই-বাছাই শেষে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। টিকে থাকেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু ও বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ। মঙ্গলবার মহানগর জাতীয় পার্টির কর্মী সভায় জাহাঙ্গীর প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: