৭৮ সেকেন্ডে মোটরসাইকেল- সিএনজি চুরি, গ্রেফতার-৪

মাত্র ৭৮ সেকেন্ডের মধ্যে মোটরসাইকেল কিংবা সিএনজি অটো রিকশার যে কোনো তালা ভেঙ্গে ফেলতে পারে তারা। তাইতো পুরো চট্টগ্রাম জুড়ে তাদের চুরির সিন্ডিকেট। এতোদিন সদলবলে চুরি চালিয়ে গেলেও সম্প্রতি এ দলের চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার পর্যন্ত বন্দরনগরী, কক্সবাজার ও বান্দরবান এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর এলাকার মো. শফির ছেলে আমানুল হক ইমন (২৩), একই এলাকার নুরুল আমিনের ছেলে মো. শাহজাহান (২২), রামু উপজেলার কচ্ছপিয়া এলাকার মো. শাহ আলমের ছেলে মো. কামাল উদ্দিন (৩৫) ও চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ চৌধুরীপাড়া এলাকার ফজলে কবিরের ছেলে মো. নাছির (২৯)।

পুলিশ জানায়, মাত্র ৭৮ সেকেন্ডের মধ্যে তালা ভেঙ্গে মোটরসাইকেল ও অটোরিকশা চুরি করতে পারে তারা। চট্টগ্রাম নগর থেকে চুরি করে এসব সিএনজি- মোটরসাইকেল তারা গ্রাম এলাকায় নিয়ে যায়। পরে গাড়ির নম্বর, ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে এসব চোরাই গাড়ি সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি করে দেয় এ চক্রটি।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, ‘মোটরসাইকেল ও অটোরিকশা চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চোরাই চারটি মোটরসাইকেল ও দুইটি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে।’ 

তিনি আরো বলেন, ‘ চক্রের সদস্য মো. নাছিরকে একটি চোরাই মোটরসাইকেলসহ শাহ আমানত সেতু এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।  পরে তার দেওয়া তথ্যে বাকিদের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়।

 

টাইমস/এমএস 

Share this news on: