চোখের চিকিৎসার জন্য লন্ডনে গেলেন রাষ্ট্রপতি

স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য বুধবার লন্ডনের উদ্দেশে রওয়ানা দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার সকাল ৯টা ৩৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতিকে নিয়ে হজরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বঙ্গভবনের এক মুখপাত্র বাসসকে এই তথ্য নিশ্চিত করেছেন। লন্ডনের মুরফিল্ড আই হসপিটাল ও বুপা ক্রমওয়েল হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন তিনি।

তিনি জানান, রাষ্ট্রপতি ২৬ মে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। এর আগে ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতি আব্দুল হামিদ গত বছরের জুলাই মাসে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন।

আব্দুল হামিদ দীর্ঘদিন ধরেই চোখে গ্লুকোমার সমস্যায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন।

এ সময় বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ, মন্ত্রিপরিষদ সচিব মোহম্মদ শফিউল আলম, মুখ্যসচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশের প্রধান পরিদর্শক (আইজিপি) ড. মোহম্মদ জাভেদ পাটোয়ারি, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এবং বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

 

 

টাইমস/এসআই

Share this news on: