• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৭ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

ময়মনসিংহ মেডিকেল ছাত্রীর সঙ্গে অসদাচরণ, ক্লাস বর্জন

ময়মনসিংহ মেডিকেল ছাত্রীর সঙ্গে অসদাচরণ, ক্লাস বর্জন

নিজস্ব প্রতিবেদক১৬ মে ২০১৯, ০৩:১৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

এক ছাত্রীর সঙ্গে বহিরাগত এক ব্যক্তি অসদাচরণ করেছে বলে অভিযোগ করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এ ঘটনার বিচার দাবি করলেও কলেজের অধ্যক্ষ তা আমলে নেননি।

প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে ক্লাস বর্জন করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দাবি, এ ঘটনার বিচার ও হোস্টেলের স্থায়ী নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত ক্লাস বর্জন চলবে। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে অধ্যক্ষ ও কলেজ প্রশাসনের সভা চলছিল।

বুধবার ইফতারের আগে মেডিকেল কলেজের একজন ছাত্রী বাইরে কাজ সেরে হোস্টেলে ফিরছিলেন। হোস্টেলের ফটকের সামনে আসার পর অপরিচিত এক বহিরাগত ব্যক্তি ছাত্রীর পথরোধ করে। ছাত্রী ওই ব্যক্তিকে পথ ছাড়ার কথা বললে ওই ব্যক্তি ছাত্রীর সঙ্গে অসদাচরণ করেন। ওই সময় ছাত্রী হোস্টেলের নিরাপত্তা কর্মীদের ডাকলেও কেউ সাড়া দেননি বলে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়।

ওই দিন রাত নয়টার দিকে এ ঘটনা জানাজানি হয়। পরে শিক্ষার্থীরা অধ্যক্ষ মো. আনোয়ার হোসেনের কাছে বিচার চান। তিনি এ ঘটনা চেপে যেতে বললে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। বৃহস্পতিবার সকাল আটটা থেকে ক্লাস হওয়ার কথা থাকলেও শিক্ষার্থীরা আটটার আগে ক্যাম্পাসে গিয়ে শিক্ষাভবনের ফটকে তালা ঝুলিয়ে দেন। পরে ক্লাস বর্জন করে ফটকের সামনে বিক্ষোভ করেন তারা।

ময়মনসিংহ মেডিকেল কলেজে ছাত্রী ও ছাত্রদের হোস্টেলের নিরাপত্তার এ সমস্যা দীর্ঘদিনের। বিভিন্ন সময়ে হোস্টেলের নিরাপত্তা সমস্যার সমাধানের দাবি জানানো হলেও কর্তৃপক্ষ এ দাবি মানছে না বলে বিক্ষোভকারী কয়েকজন শিক্ষার্থী জানান।

 

টাইমস/এসআই

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, নারী পুলিশ কর্মকর্তাসহ আহত ২   

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, নারী পুলিশ কর্মকর্তাসহ আহত ২  

রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ কর্মকর্তা ও এক রিকশাচালক আহত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

কবরের ব্যবসা জায়েজ কিনা, ফতোয়া দিলেন আলেম

কবরের ব্যবসা জায়েজ কিনা, ফতোয়া দিলেন আলেম

পূর্বাচলে ২০০ বিঘা জমি নিয়ে ‘কবরের জমি’ বিক্রির ব্যবসা করছে আবাসন নির্মাণ প্রতিষ্ঠান এমআইএস হোল্ডিংস লিমিটেড। আধ্যাত্মিক স্লোগান দিয়ে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার পানজোরা গ্রামে এই প্রকল্প চালু করা হয়েছে।

বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলায় ভিপি নুর আহত

বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলায় ভিপি নুর আহত

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে এ ঘটনা ঘটে।

জাতীয়

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা যে হামলা করেছে তাকে ‘হালকা ধাক্কাধাক্কি’ বলে দাবি করছেন জেলা ছাত্রলীগ সভাপতি। রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রাজনীতি

কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদা জিয়ার রিট

কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদা জিয়ার রিট

নাইকো দুর্নীতি মামলায় বিচারের জন্য বিশেষ আদালত পুরান ঢাকার পরিত্যক্ত কারাগার থেকে সরিয়ে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেয়ার সরকারি আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট আবেদন করেছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

জাতীয়

ঢাকার যেসব এলাকায়  সোমবার গ্যাস থাকবে না

ঢাকার যেসব এলাকায় সোমবার গ্যাস থাকবে না

গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন কাজের জন্য আগামীকাল সোমবার গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। রোববার এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস কোম্পানি এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের নিকট আন্ডারপাস নির্মাণ প্রকল্পের এলাইনমেন্টের মধ্যে বিদ্যমান গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন কাজের জন্য জয়দেবপুর চৌরাস্তা থেকে বনানী রেলক্রসিং পর্যন্ত ১৬ ইঞ্চি ব্যাসের গ্যাস পাইপ লাইনের সাথে সংযুক্ত সব শিল্প ও সিএনজি গ্রাহকের গ্যাস সরবরাহ ২৭ মে সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বন্ধ থাকবে।

বিনোদন

যে কারণে উচ্ছ্বসিত পিয়া

যে কারণে উচ্ছ্বসিত পিয়া

জান্নাতুল ফেরদৌস পিয়া। এখন নানা কাজে ব্যস্ততায় দিন কাটছে তার। আগে কখনো র‌্যাম্প মডেল, কখনো অভিনয় আবার কখনো উপস্থাপনায় দেখা গেলেও এখন আরো এক ধাপ এগিয়ে গিয়েছেন পিয়া। এর আগে, প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে যাতায়াত শুরু করেছিলেন জান্নাতুল ফেরদৌস পিয়া। এরপর জাতীয় ক্রিকেট দলের ম্যাচেও পেলেন উপস্থাপনার সুযোগ। সেই ধারাবাহিকতায় এবার এক ধাপ এগিয়ে যুক্তরাজ্যে যাচ্ছেন সরাসরি বিশ্বকাপ ক্রিকেটের মাঠে। সেখানে প্রতিটি ম্যাচেই খেলোয়াড়দের পাশে থেকে খবর জানাবেন তিনি।

জাতীয়

রমজানে বিআরটিসি কর্মকর্তাদের দুর্নীতি কম করার আহ্বান মন্ত্রীর

রমজানে বিআরটিসি কর্মকর্তাদের দুর্নীতি কম করার আহ্বান মন্ত্রীর

ঈদের বিশেষ সেবা নিয়ে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি)  এক পর্যালোচনা ও মতবিনিময় সভায় যোগ দিতে গিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ভ্রমণ

সাতছড়ি জাতীয় উদ্যান

সাতছড়ি জাতীয় উদ্যান

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার রঘুনন্দন পাহাড়ে সাতছড়ি জাতীয় উদ্যান অবস্থিত। এটি বাংলাদেশের একটি প্রাকৃতিক উদ্যান। ১৯৭৪ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনের বলে ২৪৩ হেক্টর এলাকা নিয়ে ২০০৫ সালে ‘সাতছড়ি জাতীয় উদ্যান’ প্রতিষ্ঠা করা হয়। উদ্যানে সাতটি পাহাড়ি ছড়া আছে, সেই থেকে এর নামকরণ সাতছড়ি সাতছড়ির পূর্বের নাম ছিলো রঘুনন্দন হিল রিজার্ভ ফরেস্ট।