• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৭ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

বিআরটিসির টিকিট বিক্রি শুরু ২০ মে

বিআরটিসির টিকিট বিক্রি শুরু ২০ মে

সেন্ট্রাল ডেস্ক১৬ মে ২০১৯, ০৭:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের নিরাপদ গন্তব্যে পৌঁছানোর জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ২০ মে থেকে আগাম টিকিট বিক্রি শুরু করবে। প্রতিবারের মতো এবারও বিআরটিসি ২৭ মে থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর আয়োজন করেছে।

বৃহস্পতিবার রাজধানীর নিজ কার্যালয়ে সংবাদ সংস্থা বাসসকে এ তথ্য জানান বিআরটিসিরি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া।

ফরিদ আহমদ ভূঁইয়া বলেন, ‘আগামী ২০ মে থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপো হতে ঈদের অগ্রিম টিকেট বিক্রয় শুরু হবে এবং ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের এই বাস চলাচল করবে। ঢাকাস্থ মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর বাস ডিপো, যাত্রাবাড়ি এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (ফুলবাড়িয়াস্থ সিবিএস-২) হতে আগাম টিকেট বিক্রি করা হবে।’

বিআরটিসিরি চেয়ারম্যান আরো জানান, সরকারের আমদানিকৃত নতুন ১৫০টি বাসসহ মোট এক হাজার ৮৯টি বাস- ঈদ স্পেশাল সার্ভিসে ব্যবহার করা হবে। এর মধ্যে ৬৪৯টি বাস ঢাকা থেকে এবং ৩৯০টি ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায়-উপজেলায় চলাচল করবে। কোথাও কোনো বাস বিকল হলে বা দুর্ঘটনায় পড়লে সেখানে সরবরাহ করার জন্য ৫০টি বাস সংস্থায় রিজার্ভ থাকবে।

মতিঝিল বাস ডিপো: এর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা থেকে নাগরপুর, দাউদকান্দি, বাজিতপুর, খুলনা, দিনাজপুর, নেত্রকোনা রুট।

কল্যাণপুর বাস ডিপো: এর নিয়ন্ত্রণে থাকছে রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, শেরপুর, জামালপুর, নেত্রকোনা, নাগরপুর, গোবিন্দগঞ্জ, রানিশংকর, ঠাকুরগাঁও, দিনাজপুর রুট।

গাবতলী ডিপো: এই ডিপোর নিয়ন্ত্রণে থাকছে রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও রুট।

জোয়ারসাহারা বাস ডিপো: এর নিয়ন্ত্রণে থাকবে বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুট।

মিরপুর বাস ডিপো: এর নিয়ন্ত্রণে থাকছে রংপুর, কুষ্টিয়া, কুড়িগ্রাম, দিনাজপুর ও নওগাঁ রুট। মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে রংপুর রুট।

গাজীপুর বাস ডিপো: এই ডিপোর নিয়ন্ত্রণে থাকছে বিশ্বরোড-পাঁচদোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও রুট।

যাত্রাবাড়ি বাস ডিপো: এর নিয়ন্ত্রণে রয়েছে ঢাকা থেকে গৌরিপুর, টঙ্গী-মাওয়া, চট্টগ্রাম, সিলেট রুট।

নারায়ণগঞ্জ বাস ডিপো: এই ডিপোর নিয়ন্ত্রণে রয়েছে ঢাকা থেকে নারায়ণগঞ্জ, ঢাকা-মেঘনা উপজেলা, বিশ্বরোড-পাঁচদোনা রুট।

কুমিল্লা বাস ডিপো: এর নিয়ন্ত্রণে থাকবে ঢাকা-কুমিল্লা, ঢাকা-বরুড়া রুট।

নরসিংদী বাস ডিপো: এর নিয়ন্ত্রণে রয়েছে ঢাকা-নরসিংদী ও ঢাকা-ভৈরব রুট। সিলেট বাস ডিপোর নিয়ন্ত্রণে থাকছে সিলেট-তারাকান্দা রুট।

যাত্রী সাধারণকে বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস গ্রহণের অনুরোধ জানিয়ে বিআরটিসির চেয়ারম্যান বলেন, যাত্রীসাধারণের চলাচলের সুবিধার্থে আগামী ৩ জুন হতে ঢাকার বিভিন্ন ডিপো বা টার্মিনালে জরুরি সার্ভিস দেয়ার জন্য ৫০টি বাস রিজার্ভ থাকবে।

এই বাসগুলো মিরপুর ১২ নম্বরস্থ মিরপুর বাস ডিপো, নন্দনপার্কের সামনে, কল্যাণপুর বাস ডিপো, চন্দ্রা মোড়ে, মতিঝিল বাস ডিপো, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ডে রিজার্ভ থাকবে।

এ বিষয়ে বিস্তারিত তথ্য বিআরটিসি’র ওয়েবসাইট (http://www.brtc.gov.bd/) এ পাওয়া যাবে।

বিআরটিসিরি কর্মকর্তারা জানিয়েছেন, টিকিটসহ যে কোন প্রয়োজনে যাত্রী সাধারণ যোগাযোগ করতে পারবেন-

ম্যানেজার (অপা:) যথাক্রমে মতিঝিল বাস ডিপো-মোবাইল: ০১৭১২২৮১১২১

কল্যাণপুর বাস ডিপো-মোবা: ০১৭১১৫৭৮৭৪৪

গাবতলী বাস ডিপো মোবা: ০১৮১৮৪৮৫৩৮৮

জোয়ারসাহারা বাস ডিপো- মোবা: ০১৬১৯৪৫৭২৪৫

মিরপুর বাস ডিপো- মোবা: ০১৭৪০০৯৮৮৮৮

মোহাম্মদপুর বাস ডিপো- মোবা: ০১৭১২২২৪০৩৮

গাজীপুর বাস ডিপো-মোবা: ০১৮১৭৭৮২৮৬৬

যাত্রাবাড়ি বাস ডিপো-মোবা: ০১৭১১৩৯১৫১৪

নারায়ণগঞ্জ বাস ডিপো-মোবা: ০১৭১৬৬৮৪১৪৪

কুমিল্লা বাস ডিপো-মোবা: ০১৭৫৮৮৮০০১১

নরসিংদী বাস ডিপো-মোবা: ০১৫৫৩৩৪৯৫৬৭

 

টাইমস/এসআই

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, নারী পুলিশ কর্মকর্তাসহ আহত ২   

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, নারী পুলিশ কর্মকর্তাসহ আহত ২  

রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ কর্মকর্তা ও এক রিকশাচালক আহত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

কবরের ব্যবসা জায়েজ কিনা, ফতোয়া দিলেন আলেম

কবরের ব্যবসা জায়েজ কিনা, ফতোয়া দিলেন আলেম

পূর্বাচলে ২০০ বিঘা জমি নিয়ে ‘কবরের জমি’ বিক্রির ব্যবসা করছে আবাসন নির্মাণ প্রতিষ্ঠান এমআইএস হোল্ডিংস লিমিটেড। আধ্যাত্মিক স্লোগান দিয়ে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার পানজোরা গ্রামে এই প্রকল্প চালু করা হয়েছে।

বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলায় ভিপি নুর আহত

বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলায় ভিপি নুর আহত

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে এ ঘটনা ঘটে।

জাতীয়

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা যে হামলা করেছে তাকে ‘হালকা ধাক্কাধাক্কি’ বলে দাবি করছেন জেলা ছাত্রলীগ সভাপতি। রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রাজনীতি

কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদা জিয়ার রিট

কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদা জিয়ার রিট

নাইকো দুর্নীতি মামলায় বিচারের জন্য বিশেষ আদালত পুরান ঢাকার পরিত্যক্ত কারাগার থেকে সরিয়ে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেয়ার সরকারি আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট আবেদন করেছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

জাতীয়

ঢাকার যেসব এলাকায়  সোমবার গ্যাস থাকবে না

ঢাকার যেসব এলাকায় সোমবার গ্যাস থাকবে না

গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন কাজের জন্য আগামীকাল সোমবার গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। রোববার এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস কোম্পানি এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের নিকট আন্ডারপাস নির্মাণ প্রকল্পের এলাইনমেন্টের মধ্যে বিদ্যমান গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন কাজের জন্য জয়দেবপুর চৌরাস্তা থেকে বনানী রেলক্রসিং পর্যন্ত ১৬ ইঞ্চি ব্যাসের গ্যাস পাইপ লাইনের সাথে সংযুক্ত সব শিল্প ও সিএনজি গ্রাহকের গ্যাস সরবরাহ ২৭ মে সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বন্ধ থাকবে।

বিনোদন

যে কারণে উচ্ছ্বসিত পিয়া

যে কারণে উচ্ছ্বসিত পিয়া

জান্নাতুল ফেরদৌস পিয়া। এখন নানা কাজে ব্যস্ততায় দিন কাটছে তার। আগে কখনো র‌্যাম্প মডেল, কখনো অভিনয় আবার কখনো উপস্থাপনায় দেখা গেলেও এখন আরো এক ধাপ এগিয়ে গিয়েছেন পিয়া। এর আগে, প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে যাতায়াত শুরু করেছিলেন জান্নাতুল ফেরদৌস পিয়া। এরপর জাতীয় ক্রিকেট দলের ম্যাচেও পেলেন উপস্থাপনার সুযোগ। সেই ধারাবাহিকতায় এবার এক ধাপ এগিয়ে যুক্তরাজ্যে যাচ্ছেন সরাসরি বিশ্বকাপ ক্রিকেটের মাঠে। সেখানে প্রতিটি ম্যাচেই খেলোয়াড়দের পাশে থেকে খবর জানাবেন তিনি।

জাতীয়

রমজানে বিআরটিসি কর্মকর্তাদের দুর্নীতি কম করার আহ্বান মন্ত্রীর

রমজানে বিআরটিসি কর্মকর্তাদের দুর্নীতি কম করার আহ্বান মন্ত্রীর

ঈদের বিশেষ সেবা নিয়ে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি)  এক পর্যালোচনা ও মতবিনিময় সভায় যোগ দিতে গিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ভ্রমণ

সাতছড়ি জাতীয় উদ্যান

সাতছড়ি জাতীয় উদ্যান

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার রঘুনন্দন পাহাড়ে সাতছড়ি জাতীয় উদ্যান অবস্থিত। এটি বাংলাদেশের একটি প্রাকৃতিক উদ্যান। ১৯৭৪ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনের বলে ২৪৩ হেক্টর এলাকা নিয়ে ২০০৫ সালে ‘সাতছড়ি জাতীয় উদ্যান’ প্রতিষ্ঠা করা হয়। উদ্যানে সাতটি পাহাড়ি ছড়া আছে, সেই থেকে এর নামকরণ সাতছড়ি সাতছড়ির পূর্বের নাম ছিলো রঘুনন্দন হিল রিজার্ভ ফরেস্ট।