• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ২৭ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

‘আমরা ক্ষমতায় থেকেই জনগণের বিশ্বাস অর্জন করতে পেরেছি’

‘আমরা ক্ষমতায় থেকেই জনগণের বিশ্বাস অর্জন করতে পেরেছি’

সেন্ট্রাল ডেস্ক১৭ মে ২০১৯, ০৮:২৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় থাকলে দেখা যায় দলের জনপ্রিয়তা হ্রাস পায়, কিন্তু আমরা ক্ষমতায় থেকেই জনগণের আস্থা ও বিশ্বাসটা অর্জন করতে পেরেছি।

তিনি বলেন, জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন যেকোনো রাজনৈতিক দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী শুক্রবার বিকেলে গণভবনে তার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দল এবং সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।

তিনি বলেন, তার দল ক্ষমতায় থাকাকালীন মানুষের জন্য যে উন্নয়ন করেছে, তাদের ভাগ্য পরিবর্তনের জন্য যে কাজটা করেছে, সেটা মানুষ উপলব্ধি করতে পেরেছে। আর সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আওয়ামী লীগের ওপর দেশের জনগণ যে আস্থা ও বিশ্বাস দেখিয়েছে, তার প্রতি সম্মান দেখিয়ে দেশকে আরও এগিয়ে নিতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সে সময় বিদেশে অবস্থানকালীন তার বড় মেয়ে শেখ হাসিনা এবং ছোট মেয়ে শেখ রেহানার দেশে ফেরার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে তৎকালীন সরকার। ১৯৮১ সালে শেখ হাসিনার অনুপস্থিতিতেই তাকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করলে একরকম জোর করেই ১৭ মে দেশে ফিরে আসেন শেখ হাসিনা।

অনুষ্ঠানের শুরুতেই দল এবং সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। এ সময় জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঞ্চে উপস্থিত ছিলেন।

৩৮ বছর সভাপতির দায়িত্ব পালন উপলক্ষে শেখ হাসিনা দলের সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তাদের অপরিসীম ত্যাগ তিতিক্ষার জন্যই আওয়ামী লীগ আজকে বাংলাদেশে এক নম্বর রাজনৈতিক দল। যে পার্টি জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে এবং সেই আস্থা ও বিশ্বাসের প্রতিফলন ছিল এবারের নির্বাচন।

তিনি বলেন, নির্বাচনে একেবারে নারী-পুরুষ থেকে শুরু করে যারা একেবারে প্রথমবারের ভোটার, তারা সবাই ব্যাপকভাবে আওয়ামী লীগকে ভোট দিয়ে দলের প্রতি তাদের আস্থা ও বিশ্বাস জানিয়েছে।

বর্তমান বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সারা বাংলাদেশের মধ্যে আমরা একটা যোগাযোগের নেটওয়ার্ক গড়ে তুলেছি।

তিনি বলেন, অন্তত এটুকু বলতে পারি এই ৩৮ বছরে বাংলাদেশের বা দেশের মানুষের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়, এমন কোনো কাজ আমি বা আমার পরিবারের কোনো সদস্য করে নাই।

প্রধানমন্ত্রী বলেন, নিজের চাওয়া-পাওয়ার জন্য নয়, দেশের মানুষের জন্য, তাদের ভাগ্য পরিবর্তনের জন্যই কাজ করেছি।

শেখ হাসিনা বলেন, যতবারই ক্ষমতায় এসেছি, কাজ করেছি এবং মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পেরেছি, যা আমাদের ধরে রাখতে হবে এবং দেশটা যেন ওই স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধীদের হাতে—এ দেশের মানুষের ভাগ্যটা চলে না যায়, তারা যেন আর কোনো দিন এ দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে।

প্রধানমন্ত্রী জাতির পিতার হত্যা এবং যুদ্ধাপরাধীদের বিচার করে দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের করে এনেছেন উল্লেখ করে বলেন, খুনিরা যদি সমাজে দম্ভ করে খুনের কথা প্রচার করে এবং তার যদি বিচার না হয়, তাহলে সে সমাজে এমন অপরাধ চলতেই থাকে।

তিনি বলেন, একটি দলের সভানেত্রী হিসেবে ৩৮ বছর। চিন্তা করলে অবাকই লাগে। এটা বোধ হয় একটু বেশিই হয়ে যাচ্ছে। আপনাদেরও সময় এসেছে, তা ছাড়া বয়সও হয়েছে, চোখের ছানির অপারেশন করিয়ে এসেছি (লন্ডন থেকে), কাজেই বাস্তবতাকে তো মানতে হবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আজকে আওয়ামী লীগ একটি প্রতিষ্ঠান হিসেবে এই উপমহাদেশে প্রতিষ্ঠিত। কাজেই মুক্তিযুদ্ধের চেতনায় দেশের এগিয়ে যাওয়াটা যেন অব্যাহত থাকে। তাহলেই বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে আমরা প্রতিষ্ঠা করতে পারব।

দেশের দারিদ্র্যের হার কমিয়ে আমরা ২১ ভাগে নিয়ে এসেছি’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এই হারকে আমরা আরও নামিয়ে আনব, এই দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না।

সূত্র: বাসস

 

টাইমস/জেডটি

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, নারী পুলিশ কর্মকর্তাসহ আহত ২   

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপ, নারী পুলিশ কর্মকর্তাসহ আহত ২  

রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ কর্মকর্তা ও এক রিকশাচালক আহত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

কবরের ব্যবসা জায়েজ কিনা, ফতোয়া দিলেন আলেম

কবরের ব্যবসা জায়েজ কিনা, ফতোয়া দিলেন আলেম

পূর্বাচলে ২০০ বিঘা জমি নিয়ে ‘কবরের জমি’ বিক্রির ব্যবসা করছে আবাসন নির্মাণ প্রতিষ্ঠান এমআইএস হোল্ডিংস লিমিটেড। আধ্যাত্মিক স্লোগান দিয়ে গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার পানজোরা গ্রামে এই প্রকল্প চালু করা হয়েছে।

বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলায় ভিপি নুর আহত

বগুড়ায় ইফতার মাহফিলে ছাত্রলীগের হামলায় ভিপি নুর আহত

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে এ ঘটনা ঘটে।

জাতীয়

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

‘ভিপি নুরের সাথে হালকা ধাক্কাধাক্কি হয়েছে’

বগুড়া শহরের সাতমাথায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা যে হামলা করেছে তাকে ‘হালকা ধাক্কাধাক্কি’ বলে দাবি করছেন জেলা ছাত্রলীগ সভাপতি। রোববার বিকেলে অ্যাডওয়ার্ড পার্কে উডবার্ন পাবলিক লাইব্রেরির সামনে জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রাজনীতি

কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদা জিয়ার রিট

কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের বিরুদ্ধে খালেদা জিয়ার রিট

নাইকো দুর্নীতি মামলায় বিচারের জন্য বিশেষ আদালত পুরান ঢাকার পরিত্যক্ত কারাগার থেকে সরিয়ে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেয়ার সরকারি আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট আবেদন করেছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।

জাতীয়

ঢাকার যেসব এলাকায়  সোমবার গ্যাস থাকবে না

ঢাকার যেসব এলাকায় সোমবার গ্যাস থাকবে না

গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন কাজের জন্য আগামীকাল সোমবার গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। রোববার এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস কোম্পানি এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের নিকট আন্ডারপাস নির্মাণ প্রকল্পের এলাইনমেন্টের মধ্যে বিদ্যমান গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন কাজের জন্য জয়দেবপুর চৌরাস্তা থেকে বনানী রেলক্রসিং পর্যন্ত ১৬ ইঞ্চি ব্যাসের গ্যাস পাইপ লাইনের সাথে সংযুক্ত সব শিল্প ও সিএনজি গ্রাহকের গ্যাস সরবরাহ ২৭ মে সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বন্ধ থাকবে।

বিনোদন

যে কারণে উচ্ছ্বসিত পিয়া

যে কারণে উচ্ছ্বসিত পিয়া

জান্নাতুল ফেরদৌস পিয়া। এখন নানা কাজে ব্যস্ততায় দিন কাটছে তার। আগে কখনো র‌্যাম্প মডেল, কখনো অভিনয় আবার কখনো উপস্থাপনায় দেখা গেলেও এখন আরো এক ধাপ এগিয়ে গিয়েছেন পিয়া। এর আগে, প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে যাতায়াত শুরু করেছিলেন জান্নাতুল ফেরদৌস পিয়া। এরপর জাতীয় ক্রিকেট দলের ম্যাচেও পেলেন উপস্থাপনার সুযোগ। সেই ধারাবাহিকতায় এবার এক ধাপ এগিয়ে যুক্তরাজ্যে যাচ্ছেন সরাসরি বিশ্বকাপ ক্রিকেটের মাঠে। সেখানে প্রতিটি ম্যাচেই খেলোয়াড়দের পাশে থেকে খবর জানাবেন তিনি।

জাতীয়

রমজানে বিআরটিসি কর্মকর্তাদের দুর্নীতি কম করার আহ্বান মন্ত্রীর

রমজানে বিআরটিসি কর্মকর্তাদের দুর্নীতি কম করার আহ্বান মন্ত্রীর

ঈদের বিশেষ সেবা নিয়ে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি)  এক পর্যালোচনা ও মতবিনিময় সভায় যোগ দিতে গিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ভ্রমণ

সাতছড়ি জাতীয় উদ্যান

সাতছড়ি জাতীয় উদ্যান

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার রঘুনন্দন পাহাড়ে সাতছড়ি জাতীয় উদ্যান অবস্থিত। এটি বাংলাদেশের একটি প্রাকৃতিক উদ্যান। ১৯৭৪ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনের বলে ২৪৩ হেক্টর এলাকা নিয়ে ২০০৫ সালে ‘সাতছড়ি জাতীয় উদ্যান’ প্রতিষ্ঠা করা হয়। উদ্যানে সাতটি পাহাড়ি ছড়া আছে, সেই থেকে এর নামকরণ সাতছড়ি সাতছড়ির পূর্বের নাম ছিলো রঘুনন্দন হিল রিজার্ভ ফরেস্ট।