ঈদে পশ্চিমাঞ্চল রুটে তিন বিশেষ ট্রেন

ঈদের যাত্রীদের বাড়ি ফেরার পথ নির্বিঘ্ন করতে পশ্চিমাঞ্চলের রেল রুটে তিনটি নতুন স্পেশাল ট্রেন চালু করতে যাচ্ছে রেল কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ জানান, ঈশ্বরদী-ঢাকা, লালমনিরহাট-ঢাকা ও খুলনা-ঢাকা রুটে এই তিনটি নতুন ট্রেন চলাচল করবে। এছাড়া রাজশাহী-ঢাকা রুটের পদ্মা, ধুমকেতু ও সিল্ক সিটি ট্রেন তিনটিতে একটি করে অতিরিক্ত শোভন কোচ বৃদ্ধি করা হবে। আর আগামী ২৭ এপ্রিল থেকে চালু হওয়া বিরতিহীন বনলতা ট্রেনে অতিরিক্ত একটি শোভন চেয়ার কোচ ও একটি করে এসি কোচ সংযুক্ত করা হবে।

ঈদের সময় অতিরিক্ত যাত্রী চাপের বিষয়টি মাথায় রেখে ও তাদের সুবিধার্থে প্রতিবারের মতো এবারও এই ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।

ঈদের তিনদিন আগে থেকে চালু করা হবে ঈশ্বরদী, লালমনিরহাট ও খুলনা এই তিনটি রুটের নতুন ট্রেনগুলো। চলবে ঈদের পর সাতদিন পর্যন্ত।

রাজশাহী-ঢাকা রুটের পদ্মা, ধুমকেতু ও সিল্ক সিটি আন্তঃনগর ট্রেনগুলোতে ৩১ তারিখ থেকে অতিরিক্ত একটি করে শোভন চেয়ারের কোচ যুক্ত করা হবে। যা চলবে ঈদের পর ৫ থেকে ৭দিন পর্যন্ত। একই নিয়মে এই রুটের বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনটিতে সংযুক্ত করা হবে একটি করে এসি কোচ ও একটি শোভন চেয়ার কোচ।

 

টাইমস/এসআই

Share this news on: