শাহজালালে ৫ কোটি টাকার স্বর্ণসহ যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি ৩০০ গ্রাম ওজনের ১০৩টি স্বর্ণের বারসহ আব্দুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। এসব স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ৫ কোটি ১৫ লাখ টাকা।

সোমবার রাত পৌনে ১২টার দিকে ওই যাত্রীর দেহ তল্লাশি করে এ স্বর্ণ পাওয়া যায়।

আটক মো. আব্দুস সালামের বাড়ি গাজীপুরে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সোমবার রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় নামেন তিনি।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, সোমবার রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গারপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৪৪৬ ফ্লাইটে আসেন আব্দুস সালাম। পরে গোপন সংবাদের ভিত্তিতে তিনি প্লেন থেকে নামলে তাকে বোর্ডিং ব্রিজ থেকেই অনুসরণ করা হয়। আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। এরপর তার প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকায়িত অবস্থায় সাদা রঙের স্কচটেপে মোড়ানো দুটি প্যাকেট উদ্ধার করা হয়। যেখানে ১০৩টি স্বর্ণবার পাওয়া যায়।

ঢাকা কাস্টম হাউজের উপ কমিশনার অথেলো চৌধুরী বলেন, সালামের কাছ থেকে পাওয়া সোনার মোট ওজন ১০ কেজি ৩০০ গ্রাম; আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা।

তিনি বলেন, তিনি লিখিতভাবে জানিয়েছেন ওই সোনা যাওয়ার কথা এইচ এম নুরুজ্জামান ওরফে জিকো নামের এক ব্যক্তির কাছে, যার বাড়ি ঢাকার খিলক্ষেতে। আটক যাত্রীর মোবাইলে জিকোর ছবি এবং পাসপোর্টের ছবিও পাওয়া গেছে। বিমানবন্দরে কর্মরত কোনো এক সংস্থার এক কর্মকর্তা ওই স্বর্ণ সালামের কাছ থেকে বুঝে নিয়ে জিকোর কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল।

সালামের বিরুদ্ধে কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

 

টাইমস/এইচইউ

Share this news on: