প্রকাশ্যে ভোট দেওয়া বেআইনি: ইসি রফিকুল

নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম বলেছেন, প্রকাশ্যে ভোট দেওয়া বেআইনি। আপনারা কাউকে ব্যালট পেপার দিয়ে দিলেন। উনি গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে ভোট দিলেন। আইন এটা পারমিট করে না, আপনারাও অ্যালাউ করবেন না। কারণ এ ধরনের কর্মকাণ্ড বেআইনি এবং এগুলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রশিক্ষকদের প্রশিক্ষণে রফিকুল ইসলাম এসব কথা বলেন।

প্রশিক্ষকদের উদ্দেশ্যে রফিকুল ইসলাম বলেন, সত্যিকার অর্থে নির্বাচন করেন আপনারা। নির্বাচনের প্লানিংটা করে নির্বাচন কমিশন ও সচিবালয়। কমিশনের মান-সম্মান-ইজ্জত আপনাদের হাতে ন্যস্ত।

কর্মকর্তাদের উদ্দেশে ইসি রফিকুল বলেন, নির্বাচনের দিন পত্রিকা, টেলিভিশনে আমরা দেখতে পাই, একজন ভোটার এসে বলছে, আমার ভোটটা দেওয়া হয়েছে গেছে। যদি নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা ঠিকমতো তাঁর কাজটা করেন, তাহলে একজনের ভোট আরেকজনের দেওয়ার কথা নয়।

ইসি রফিকুল বলেন, আপনারা আপনাদের নিরাপত্তার জন্য চিন্তা করবেন না। একেবারে চৌকিদার থেকে সেনাবাহিনীর কেউ বাদ থাকবে না। নির্বাচনী প্রক্রিয়ায় সবাই যুক্ত থাকবেন। আপনাদের দুশ্চিন্তার কোনো কারণ নেই জীবন, মালামাল নিয়ে। শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য আপনারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সব সময় যোগাযোগ রাখবেন।

 

Share this news on: