দুর্নীতির খবর প্রকাশে সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা খারিজ

দিনমজুর থেকে কোটিপতি বনে এক ব্যক্তির দুর্নীতির খবর প্রকাশ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয় দৈনিক সময়ের আলো এবং গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথের বিরুদ্ধে।

মঙ্গলবার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামস জগলুল হোসেন সেই মামলাটি খারিজ করে দিয়েছেন।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

১০ জুন দৈনিক সময়ের আলোতে প্রকাশিত ‘পেশায় তিনি দিনমজুর সম্পদ কোটি টাকার’ শিরোনামে সংবাদের জেরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ আহম্মেদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে।

আদালত সূত্রে জানা যায়, ১৬ জুন সাতজনের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন। অভিযোগের সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন- দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন,মফস্বল সম্পাদক শামীম আহমেদ, জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার, জাগোর মৌলভীবাজার প্রতিনিধি রিপন দে,সিলেট টুডে টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আব্দুল আলিম শাহ ও শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দাস শুভ।

এ প্রসঙ্গে সাংবাদিক হৃদয় দেবনাথ বলেন, 'দীর্ঘ অনুসন্ধান শেষে সত্য তথ্যের ভিত্তিতে সংবাদটি প্রকাশ করেছি। সংবাদ প্রকাশের জেরে এ পর্যন্ত অনেক মামলা খেয়েছি তবু আমার কলম কোনোভাবেই প্রভাবিত হইনি।'

তিনি আরো বলেন, 'মামলা খারিজের মাধ্যমে প্রমাণিত হলো যে, আমি সব সময় সত্যের সঙ্গে এবং সত্য সংবাদ প্রকাশ করি।'

 

টাইমস/এসআই

 

Share this news on: