চট্টগ্রামে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ১৭

চট্টগ্রামের পটিয়ায় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ ১৭ জন দগ্ধ হয়েছে। এদের মধ্যে ১২ জনের শ্বাসনালী পুড়ে যাওয়ায় তাদের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার ডাকবাংলো মোড়ে এ দুর্ঘটনা ঘটে। পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

দগ্ধরা হলেন- মো. রুবেল, মো. মামুন, আলম, ইদ্রিস, সাইদুর, বেলাল, সোহাগ, হেলাল, আরিফ, জহির, তৌহিদুল ইসলাম, আবুল কালাম, শিশু আরিফ হোসেন, দেলোয়ার হোসেন, মো. সাদেক ও জাহাঙ্গীর আলম। একজনের নাম পাওয়া যায়নি।

দগ্ধরা সবাই সাতকানিয়া উপজেলার ধর্মপুর এলাকার বাসিন্দা। গুরুতর অবস্থায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বজনরা জানান, চট্টগ্রাম বিমানবন্দরে পরিবারের সদস্য আখতার হোসেনকে সৌদি আরবগামী বিমানে তুলে দিয়ে একই মাইক্রোবাসে সাতকানিয়ার বাড়িতে ফিরছিলেন পরিবারের সবাই। এসময় তার স্ত্রী ও শিশুসন্তানসহ ১৮ জন ছিল মাইক্রোবাসে। পটিয়ার একটি গ্যাস পাম্প থেকে গ্যাস নেয় মাইক্রোবাসটি। গ্যাস নিয়ে পুনরায় চলা শুরু করার পর পটিয়ার ডাক বাংলো মোড় এলাকায় আসলে বিকট শব্দে মাইক্রোবাসে বিস্ফোরণ ঘটে। এতে গাড়িটিতে আগুন ধরে যায়।

পুলিশ কর্মকর্তা হেলাল উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দগ্ধ অবস্থায় ১৬ যাত্রীকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

চমেক বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের রেজিস্টার মো. নাফিজ বলেন, আহত প্রায় সবারই শ্বাসনালী পুড়ে গিয়েছে। এছাড়া হাতে পায়ে পুড়ার সংখ্যা বেশি। আহতের মধ্যে সাড়ে তিন বছরের একটি বাচ্চা রয়েছে, যার অবস্থা গুরুতর।

 

টাইমস/এইচইউ

Share this news on: