গাজীপুরে অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার

গাজীপুরে অপহরণের ২৬ ঘণ্টা পর অপহৃত মাদ্রাসাছাত্র মাহফুজুর রহমানকে (৮) উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে ওই অপহৃত শিশুকে উদ্ধার করে র‌্যাব-১ এর সদস্যরা। র‌্যাব-১-এর স্পেশালাইজড কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার আবদুল্লাহ আল-মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া শিশু মাহফুজুর রহমান সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার কুর্শিবাড়ী গ্রামের মো. ইয়াকুব আলীর ছেলে। ইয়াকুব আলী পরিবার নিয়ে গাজীপুরের বাসন থানার নলজানী টিঅ্যান্ডটি রোড এলাকায় বসবাস করেন। মাহফুজ স্থানীয় তাসকিয়াতুল উম্মাহ হিফজুল কুরআন মাদ্রাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী।

আবদুল্লাহ আল-মামুন জানান, রোববার বিকাল সাড়ে ৫টার দিকে মাদ্রাসায় যাওয়ার পথে টিএন্ডটি রোড এলাকা থেকে তিন/চার জন অজ্ঞাতনামা ব্যক্তি মাহফুজকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ওইদিন রাতেই অপহরণকারীরা মাহফুজকে খুন করার হুমকি জানিয়ে মোবাইল ফোনে তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এদিকে অপহরণের পর তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করে। পরে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধারে অভিযান শুরু করে।

সোমবার র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, গাজীপুর মহানগরীর বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকায় অপহরণকারীরা শিশু মাহফুজকে নিয়ে মুক্তিপণের টাকা নেওয়ার জন্য অবস্থান করছে। পরে সন্ধ্যা ৭টার দিকে র‌্যাব-১ এর একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এসময় অপহরণকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে শিশুটিকে ফেলে রেখে গাড়িতে করে পালিয়ে যায়। পরে মাহফুজুরকে উদ্ধার করে র‌্যাব। তবে অপহরণকারী দলের কাউকে আটক করতে পারেনি তারা।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

 

টাইমস/এইচইউ

Share this news on: