• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

অরিত্রির আত্মহত্যায় দুই শিক্ষকের বিচার শুরু

অরিত্রির আত্মহত্যায় দুই শিক্ষকের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক১০ জুলাই ২০১৯, ০৪:৩১পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঢাকার বেইলী রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনার মামলার দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

বুধবার দুই শিক্ষকের অব্যাহতির আবেদন নাকচ করে এই মামলায় অভিযোগ গঠনের পর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম ২৭ অক্টোবর সাক্ষ্যগ্রহণের দিন রাখেন।

মামলার অভিযুক্ত দুই আসামি হলেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের তৎকালীন অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিনাত আখতার। জামিনে থাকা ভিকারুননিসার দুই শিক্ষক এদিন কাঠগড়ায় ছিলেন। অভিযোগ গঠনের আগে বিচারক তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনালে তারা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান।

এ মামলায় অভিযোগ গঠন দুই দফা পেছানো হয়। গত ১৬ জুন একই বিচারক ১০ জুলাই অভিযোগ গঠনের দিন রেখেছিলেন।

ওইদিন দিন আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন আসামি নাজনীন ফেরদৌস ও জিনাত আরা।

গত বছরের ৪ ডিসেম্বর রাজধানীর পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ-শিক্ষকসহ তিনজনকে আসামি করে মামলা করেন।

মামলায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী অভিযোগ করেন, পরীক্ষা চলাকালে শিক্ষক অরিত্রীর কাছে মোবাইল ফোন পান। মোবাইলে নকল করেছে— এমন অভিযোগে অরিত্রীকে তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। তিনি (দিলীপ অধিকারী) স্ত্রী ও মেয়েকে নিয়ে স্কুলে গেলে ভাইস প্রিন্সিপাল তাদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। মেয়ের টিসি (স্কুল থেকে ছাড়পত্র) নিয়ে যেতে বলেন। পরে প্রিন্সিপালের কক্ষে গেলে তিনিও একই রকম আচরণ করেন। এ সময় অরিত্রী দ্রুত প্রিন্সিপালের কক্ষ থেকে বের হয়ে যায়। পরে বাসায় গিয়ে দিলীপ অধিকারী দেখেন, অরিত্রী তার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেয়া অবস্থায় ঝুলছে। শান্তিনগরের বাসা থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৩ ডিসেম্বর বিকাল সাড়ে চারটার দিকে চিকিৎসকেরা অরিত্রীকে মৃত ঘোষণা করেন।

মামলার পরদিন শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে পল্টন থানা-পুলিশ। গত ৯ ডিসেম্বর আদালত থেকে জামিন পান তিনি।

মামলাটি তদন্ত করে গত ২৮ মার্চ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের তৎকালীন অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিনাত আখতারের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলা থেকে অব্যাহতি পান শ্রেণিশিক্ষক হাসনা হেনা।

 

টাইমস/এসআই

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: পাপন

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: পাপন

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: জয়পুরহাটে ৭ জনের মৃত্যুদণ্ড

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: জয়পুরহাটে ৭ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার

সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালক নয়, পথচারীরাও দায়ী: প্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালক নয়, পথচারীরাও দায়ী: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওভারটেকিং নামক অসুস্থ প্রতিযোগিতা এবং ফিটসেসবিহীন

জাতীয়

ভোলার পুলিশ সুপারের ফেসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলার পুলিশ সুপারের ফেসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলা জেলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত থেকে তার ফেসবুক অ্যাকাউন্টে ঢোকা যাচ্ছে না।

জাতীয়

বাবাকে হত্যা করে ৯৯৯ এ ফোন ড্যাফোডিল ছাত্রের

বাবাকে হত্যা করে ৯৯৯ এ ফোন ড্যাফোডিল ছাত্রের

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের লতিফপুর গ্রামের বাসিন্দা ইমরান হাশমি ওরফে রাতুল (২৫)। তিনি ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী। তিনি মা–বাবার একমাত্র ছেলে। তার একটি বোন আছে। রাতুলের বাবা আবদুল ওয়াদুদ ওরফে বাবুল মাস্টার (৫৫) পাশের কাপাসিয়া উপজেলার তরগাঁও কোহিনুর বালিকা উচ্চবিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি লতিফপুর এলাকার তোতা মার্কেটে ওষুধের ব্যবসা করতেন। দুর্ঘটনায় এক পা হারিয়ে তিনি কৃত্রিম পায়ে চলাফেরা করতেন।

জাতীয়

সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার   

সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার  

সিলেটে গাড়ি চুরি মামলায় মুহিত সুলায়মান খান তানিম ওরফে মণি নামে এক লন্ডন প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে গাড়ি চুরি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিমানবন্দর থানার ওসি সাহাদাত হোসেন।

আন্তর্জাতিক

আবার কানাডার প্রধানমন্ত্রী হচ্ছেন ট্রুডো

আবার কানাডার প্রধানমন্ত্রী হচ্ছেন ট্রুডো

দ্বিতীয় বারের মত কানাডায় ক্ষমতায় আসছেন জাস্টিন ট্রুডো। সোমবার কানাডায় জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ শেষ হওয়ার পর কানাডিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশনের (সিবিসি) প্রদর্শিত ফলাফলেও এমন ধারণাই পাওয়া গেছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে প্রকাশ। সিবিসির খবরে বলা হচ্ছে, কানাডার স্থানীয় সময় রাত সাড়ে ১০টা পর্যন্ত আসা ফলাফলে দেশটির ৩০৪টি ইলেক্টোরাল ডিস্ট্রিক্টের মধ্যে ১৪৬টিতে লিবারেলরা হয় এগিয়ে আছে।

বিনোদন

অবশেষে সিদ্দিককে ‘ডিভোর্স’ দিলেন মিম

অবশেষে সিদ্দিককে ‘ডিভোর্স’ দিলেন মিম

অবশেষে সিদ্দিককে ‘ডিভোর্স’ দিয়েই দিলেন মিম। সোমবার বিকেলে এই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি (মিম) নিজেই। তিনি জানান, বুধবার (২৩ অক্টোবর) ডিভোর্স পেপার সিদ্দিকের হাতে পৌঁছাবে।

বিনোদন

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন। একটা বিষয় নিয়ে বারবার গণমাধ্যমে খবরের খোরাক হচ্ছেন তিনি। নাট্য নির্মাতা আদনান আল রাজিবের সাথে তার প্রেমের গুঞ্জন! এই নিয়ে বহুদিন ধরে খবরের শিরোনাম হচ্ছেন মেহজাবিন।