• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

১১ জেলায় এসপি পদে রদবদল

১১ জেলায় এসপি পদে রদবদল

সেন্ট্রাল ডেস্ক১৪ জুলাই ২০১৯, ০৬:০০পিএম, ঢাকা-বাংলাদেশ।

১১ জেলার পুলিশ সুপার (এসপি) পদে রদবদল করা হয়েছে। এ ছাড়া পুলিশ সুপার পদমর্যাদার পাঁচ কর্মকর্তাকে নতুন পদে বদলি করা হয়েছে।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে দুটি প্রজ্ঞাপন জারি হয়।

এদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমানকে ব্রাহ্মণবাড়িয়ার এসপি হিসেবে বদলি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার এসপি মো. আনোয়ার হোসেন খানকে পুলিশ অধিদপ্তরে সহকারী মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

ডিএমপির উপকমিশনার (ডিসি) ড. এ এইচ এম কামরুজ্জামানকে লক্ষ্মীপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। লক্ষ্মীপুরের এসপি আ স ম মাহাতাব উদ্দিনকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখার এসপি মো. মিজানুর রহমানকে সুনামগঞ্জের এসপি হিসেবে বদলি করা হয়েছে। আর সুনামগঞ্জের এসপি মো. বরকতউল্লাহ খানকে ঢাকায় হাইওয়ে পুলিশ ইউনিটে পুলিশ সুপার (প্রশাসন ও প্ল্যানিং) পদে বদলি করা হয়েছে।

ডিএমপির উপকমিশনার (ডিসি) মো. আলিমুজ্জামানকে ফরিদপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। ফরিদপুরের এসপি মো. জাকির হোসেনকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক ফারুক আহমেদকে মৌলভীবাজারের এসপি হিসেবে বদলি করা হয়েছে। অপরদিকে এই জেলার এসপি মোহাম্মদ শাহ জালালকে পুলিশ অধিদপ্তরে সহকারী মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি লিটন কুমার সাহাকে নাটোরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। নাটোরের এসপি সাইফুল্লাহ আল মামুনকে ঢাকা রেলওয়ে জেলার এসপি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি মো. আকবর আলী মুনসীকে নেত্রকোনার এসপি হিসেবে বদলি করা হয়েছে। এই জেলার এসপি জয়দেব চৌধুরীকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি এস এম মুরাদ আলীকে মেহেরপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। এই জেলার এসপি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে সাতক্ষীরার এসপি হিসেবে বদলি করা হয়েছে। আর সাতক্ষীরার এসপি মো. সাজ্জাদুর রহমানকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি প্রলয় কুমার জোয়ারদারকে নরসিংদীর এসপি হিসেবে বদলি করা হয়েছে। এখানকার এসপি মিরাজ উদ্দিন আহম্মেদকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি মোহাম্মদ মাহবুব হাসানকে মাদারীপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। এই জেলার এসপি সুব্রত কুমার হালদারকে পুলিশের রংপুর রেঞ্জের এসপি হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা আছে, পুলিশ সদর দপ্তরের এআইজি মো. আনিসুর রহমানকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে। পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরীকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখার (এসবি) আরেক পুলিশ সুপার ফারহাত আহমেদকে নোয়াখালীর পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে।

এসবির আরেক এসপি মো. সাইফুল্লাহ বিন আনোয়ারকে ঢাকায় পুলিশ অধিদপ্তরের এআইজি হিসেবে বদলি করা হয়েছে। ডিএমপির ডিসি মাসুদ আহাম্মদকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এসপি হিসেবে বদলি করা হয়েছে।

 

টাইমস/জেডটি

চুক্তিতে ভারতকে শুধু দেয়ার কথা আছে, নেয়ার কথা নেই: খন্দকার মোশাররফ

চুক্তিতে ভারতকে শুধু দেয়ার কথা আছে, নেয়ার কথা নেই: খন্দকার মোশাররফ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরে দেশটির সঙ্গে সম্পাদিত চুক্তির...

১৫-৩০ বছরের তরুণেরাই উগ্রবাদে জড়াচ্ছে: মনিরুল ইসলাম

১৫-৩০ বছরের তরুণেরাই উগ্রবাদে জড়াচ্ছে: মনিরুল ইসলাম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড...

চট্টগ্রামে খাটে মেয়ের, ফ্লোরে বাবার গলাকাটা লাশ

চট্টগ্রামে খাটে মেয়ের, ফ্লোরে বাবার গলাকাটা লাশ

চট্টগ্রামের বন্দর থানাধীন নিমতলা এলাকায় নিজ বাসা থেকে বাবা-মেয়ের গলাকাটা...

আন্তর্জাতিক

ভারতে ধর্মগুরুর আশ্রমে ৫০০ কোটি রুপির অবৈধ সম্পদ

ভারতে ধর্মগুরুর আশ্রমে ৫০০ কোটি রুপির অবৈধ সম্পদ

ভারতে এক কথিত ধর্মগুরুর আশ্রমে অভিযান চালিয়ে স্বর্ণ, হীরাসহ ৫০০ কোটি রুপির বেশি অবৈধ সম্পদ জব্দ করেছে দেশটির আয়কর বিভাগের কর্মকর্তা। ভারতের জাতীয় বিমা কোম্পানির একজন কেরানি ছিলেন। পরে তিনি নিজেকে কৃষ্ণের দশম অবতার হিসাবে প্রতিষ্ঠিত করে ফেলেন। আয়কর ফাঁকি দেয়ার অভিযোগে সেই ‘কল্কি ভগবান’-র দেশের নানা আশ্রমেই এ বার হানা দিলেন আয়কর দপ্তরের কর্মকর্তারা। উদ্ধার হয়েছে হিসাব বহির্ভূত নগদ ৯৩ কোটি রুপি। সঙ্গে স্বর্ণ ও হীরা মিলিয়ে ৪০৯ কোটি রুপির সম্পত্তি।

জাতীয়

রংপুরে প্রেমে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে রাস্তায় ফেলে মারপিট

রংপুরে প্রেমে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে রাস্তায় ফেলে মারপিট

রংপুরের তারাগঞ্জে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় এক স্কুলছাত্রীকে রাস্তায় ফেলে মারধরের অভিযোগ উঠেছে খাদেমুল ইসলাম (২১) নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই যুবকে আটক করে কারাগারে পাঠিয়ে পুলিশ।

জাতীয়

লাশের বাক্স ভেবে পুলিশকে খবর, মিলল পাউডার

লাশের বাক্স ভেবে পুলিশকে খবর, মিলল পাউডার

কাঠের একটি বাক্স দেখতে পেয়ে সেটিকেকে লাশের বাক্স মনে করে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ গিয়ে বাক্সটি খুলে দেখে, সেখানে আছে পাউডার। যা অগ্নিনির্বাপণের কাজে ব্যবহৃত হয়। শনিবার সকাল সাতটার দিকে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় এ ঘটনাটি ঘটে।

বিনোদন

পপির হাতে এক হালি!

পপির হাতে এক হালি!

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়িকা পপি। এক সময় তার নামে সিনেমাহলে ব্যবসা হতো। পপির সিনেমা প্রদর্শিত হলে সারিবদ্ধভাবে দর্শকরা ছুটে আসতো। কিন্তু হঠাৎ চলচ্চিত্র থেকে সরে দাঁড়ান পপি। এরপর আস্তে আস্তে কমতে থাকে তার জনপ্রিয়তা। এদিকে বহুদিন ধরে আবারো চলচ্চিত্রে ফিরলেন পপি। এসেই কয়েকটি সিনেমার কাজ এরই মধ্যে শেষ করেছেন তিনি। তবে এখনো এসবের কোন ছবিই প্রেক্ষাগৃহের দেখা পায়নি।

জাতীয়

কক্সবাজার মেরিন ড্রাইভে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার

কক্সবাজার মেরিন ড্রাইভে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার

কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকাল আটটার দিকে উখিয়ার ইনানী সৈকত এলাকা থেকে গুলিবিদ্ধ লাশটি উদ্ধার করা হয়। পুলিশ নিহতের পরিচয় শনাক্ত করতে পারেনি। তবে তার বয়স ৩০ হতে পারে বলে পুলিশ জানিয়েছে।

বিনোদন

এই অভিনেতার স্বপ্নে আসে ‘বারাক ওবামা’!

এই অভিনেতার স্বপ্নে আসে ‘বারাক ওবামা’!

মূলত তার এসব কথা শোনা যাবে বাংলাভিশনের জনপ্রিয় রম্য-বিদ্রুপাত্মক ‘টক মিষ্টি ঝাল’ অনুষ্ঠানে। এবারের পর্বটি সাজানো হয়েছে ‘ঘুম’ নিয়ে। সেখানে অতিথি হয়ে এসেছিলেন মাজনুন মিজান। এবারের পর্বে ‘মি. মিষ্টি’ সেগমেন্টে পারফর্ম করেবেন স্ট্যান্ডআপ কমেডিয়ান মাহমুদুল হাসান রেজা। রয়েছে আল মামনুন জামানের নিয়মিত পরিবেশনা ‘ঝালাইবাজ’।