জমি নিয়ে বিরোধ, নারীসহ ৩ জনকে কুপিয়ে জখম

জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে হামলা চালিয়ে এক নারীসহ তিনজনকে কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষের সমর্থকেরা।

বরিশালের উজিরপুর উপজেলায় মঙ্গলবার শোলক ইউনিয়নের পূর্ব ধামুড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল।

জানা যায়, পূর্ব ধামুড়া গ্রামের সুজন হাওলাদারের সঙ্গে একই গ্রামের আবদুল আউয়াল হাওলাদারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সুজন হাওলাদার মঙ্গলবার সকালে বিরোধপূর্ণ জমিতে গাছের চারা লাগাতে যান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এতে বাধা দেন আবদুল আউয়াল হাওলাদার। এ সময় উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ওই দিন দুপুরে সুজন হাওলাদারের সমর্থকেরা আউয়াল হাওলাদারের ওপর হামলা চালায়।

‘আমি স্থানীয় বাজার থেকে বাড়ি ফেরার পথে বাড়ির কাছে পৌঁছালে সকালের ঘটনার জের ধরে সুজন হাওলাদার লাঠিসোঁটা নিয়ে অতর্কিতে আমার ওপর হামলা চালায়। আমার চিৎকার শুনে স্ত্রী নিলুফা বেগম, ভাই রাজু হাওলাদার ও ভাবি নাসরিন আক্তার আমাকে বাঁচাতে এগিয়ে এলে তাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে ধারালো ছুরি দিয়ে আমাকে, রাজু হাওলাদার ও নাসরিন আক্তারকে কুপিয়ে জখম করে তারা’- আবদুল আউয়াল হাওলাদার অভিযোগ করে বলেন।

স্বজন ও স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সুজন হাওলাদার হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘হামলার সঙ্গে আমি বা আমার কোনো স্বজন জড়িত নয়। আমাদের মামলা দিয়ে হয়রানি করতে নিজেরাই জখমের ঘটনা সাজিয়ে মিথ্যাচার চালাচ্ছে।’

এ ঘটনায় বুধবার থানায় একটি মামলা করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি শিশির কুমার পাল।

 

টাইমস/এসআই

Share this news on: