• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

তিতাসে ১৩ দিনে ৬৮০ কর্মকর্তা-কর্মচারী বদলি

তিতাসে ১৩ দিনে ৬৮০ কর্মকর্তা-কর্মচারী বদলি

সেন্ট্রাল ডেস্ক১৯ জুলাই ২০১৯, ১০:৪১এএম, ঢাকা-বাংলাদেশ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ১৩ দিনে ৮১ প্রকৌশলীসহ ৬৮০ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করেছে। এরমধ্যে সিবিএ নেতা ও কর্মচারী ৫০৭ জন। বৃহস্পতিবারই বদলি করা হয়েছে প্রকৌশলীসহ ১১৭ কর্মকর্তা-কর্মচারীকে।

জানা গেছে, বদলিকৃত কর্মকর্তা-কর্মচারীদের অনেকে ৪ থেকে ২৫ বছর ধরে প্রতিষ্ঠানটির বিতরণ এলাকার একই অফিসে কাজ করে আসছিলেন। অভিযোগ আছে, একই কর্মস্থলে বছরের পর বছর থাকায় তারা শক্তিশালী ঘুষ-দুর্নীতির সিন্ডিকেটে জড়িয়ে পড়েছিলেন।

সম্প্রতি এ ব্যাপারে একটি প্রতিবেদন দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর জ্বালানি বিভাগের আদেশে প্রাতিষ্ঠানিক সংস্কার শুরু করে তিতাস।

তিতাস গ্যাস সূত্র জানায়, ৪ জুলাই থেকে এ বদলি শুরু হয়েছে। ওই দিন বদলি করা হয় ১৮৭ জনকে। এরপর ৭ জুলাই ১৩৩ জনকে বদলি করে তিতাস। এর আগে এত বেশিসংখ্যক কর্মীকে একসঙ্গে বদলি করার নজির নেই প্রতিষ্ঠানটিতে।

তিতাসের এক পরিচালক গণমাধ্যমকে বলেন, যারা বছরের পর বছর একই জায়গায় আছেন, তাদের বদলি করা হচ্ছে। এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। তিনি আরও বলেন, ‘দুদকের সুপারিশ ছিল, আমাদের বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি।

এ পর্যন্ত বদলি হওয়া কর্মীদের বেশিরভাগই কারিগরি ক্যাডারের। ৯২ জন রাজস্ব বিভাগের। যেহেতু বিল আদায় থেকে সব কাজই কম্পিউটারের মাধ্যমে করা হয়, তাই কম্পিউটার অপারেটরদের ভূমিকাকে বিশেষভাবে বিবেচনা করা হয়েছে।

 

টাইমস/জিএস

এনজিও’র উস্কানিতে যেতে রাজি হচ্ছে না রোহিঙ্গারা: পররাষ্ট্রমন্ত্রী

এনজিও’র উস্কানিতে যেতে রাজি হচ্ছে না রোহিঙ্গারা: পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে কিছু এনজিওর তৎপরতা বাধা হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ তুলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার প্রত্যাবাসন পরিকল্পনা ভেস্তে যাওয়ার দিনই সংসদ ভবনে সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি আলোচনায় ওঠে। মন্ত্রণালয়ের কাছ থেকে এই অভিযোগ শুনে ওই এনজিওগুলোকে চিহ্নিত করার সুপারিশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। তবে প্রত্যাবাসন প্রক্রিয়া সফল না হলেও নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, থেমে না গিয়ে সরকারের পক্ষ থেকে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। মিয়ানমারে যে সমস্যার সৃষ্টি হয়েছে তার জন্য বহু পক্ষীয় উদ্যোগ নিতে হবে।

আশুলিয়ায় জাফরুল্লাহর বিরুদ্ধে লুটপাট, হত্যাচেষ্টার মামলা

আশুলিয়ায় জাফরুল্লাহর বিরুদ্ধে লুটপাট, হত্যাচেষ্টার মামলা

গণস্বাস্থ্য কেন্দ্রের অন্যতম ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে নাছির উদ্দিন নামের এক ব্যক্তি ঢাকার আশুলিয়া থানায় বুধবার রাতে একটি মামলা করেছেন। মামলায় জাফরুল্লাহর বিরুদ্ধে লুটপাট, ভাঙচুর, মারধর ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। মামলার বাদী নাছির উদ্দিন সাভার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক। তিনি আশুলিয়ার নলাম এলাকার বাসিন্দা।

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে কমিটির ১১১ সুপারিশ

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে কমিটির ১১১ সুপারিশ

সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে ১১১ দফা সুপারিশ সংবলিত প্রতিবেদন জমা দিয়েছে এ-সংক্রান্ত কমিটি। আগামী ৫ সেপ্টেম্বর সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় সুপারিশগুলো সংযোজন, পরিবর্তন ও পরিমার্জন করে চূড়ান্ত অনুমোদন করা হবে। বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর হাতে তুলে এই প্রতিবেদন তুলে দেন কমিটির প্রধান সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। এ সময় মশিউর রহমান রাঙ্গা এমপি উপস্থিত ছিলেন।

জাতীয়

হাইকোর্টের তিন বিচারককে বিচার কার্য থেকে বিরত থাকার নির্দেশ

হাইকোর্টের তিন বিচারককে বিচার কার্য থেকে বিরত থাকার নির্দেশ

হাইকোর্টের তিনজন বিচারপতির বিরুদ্ধে অসদাচরণের অভিযোগের তদন্ত শুরুর পর তাদের বিচারকাজ থেকে সাময়িকভাবে বিরত থাকতে বলেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। তিন বিচারক হলেন- বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি একেএম জহিরুল হক এবং বিচারপতি কাজী রেজাউল হক। বৃহস্পতিবার বিকালে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

জাতীয়

জানুয়ারি-আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ৬০ হাজার

জানুয়ারি-আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ৬০ হাজার

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সারা দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে প্রায় ৬০ হাজার ভর্তি হয়েছেন বলে তথ্য দিয়েছে সরকার। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২২ আগস্ট পর্যন্ত সারা দেশে ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৯ হাজার ৫৫২ জন।

জাতীয়

একজন রোহিঙ্গাও ফিরল না মিয়ানমারে

একজন রোহিঙ্গাও ফিরল না মিয়ানমারে

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের অনাগ্রহের কারণে দ্বিতীয় দফায় ব্যাপক প্রস্তুতি ও উদ্যোগ থাকা সত্ত্বেও শেষ পর্যন্ত শুরু করা গেল না প্রত্যাবাসন কর্মসূচি। মিয়ানমারের রাখাইনে প্রত্যাবাসনের সহায়ক পরিবেশ না থাকায় রোহিঙ্গাদের কেউ তাদের আদি নিবাসে ফিরতে চাইছেন না। বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল। এর আগে গত বছর নভেম্বর মাসে একই রকমের একটি প্রত্যাবাসনের উদ্যোগ রোহিঙ্গাদের অনাগ্রহের কারণেই ভেস্তে যায়।

জাতীয়

সব ধরনের অপরাধে জড়িত আইনের রক্ষকরা: ইফতেখারুজ্জামান

সব ধরনের অপরাধে জড়িত আইনের রক্ষকরা: ইফতেখারুজ্জামান

বাংলাদেশে এখন সব ধরনের অপরাধের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থার লোকজন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত বলে মন্তব্য করেছেন দুর্নীতিবিরোধী আন্তর্জাতিক সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান।

জাতীয়

বগুড়া ও ফরিদপুরে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ নিহত ৬

বগুড়া ও ফরিদপুরে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ নিহত ৬

বগুড়া ও ফরিদপুরে পৃথক বজ্রপাতের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ছয় জন নিহত হয়েছেন। এছাড়া স্কুলছাত্রীসহ আহত হয়েছেন আরও দুইজন। বৃহস্পতিবার দুপুরের দিকে বজ্রপাতের এসব ঘটনা ঘটে।

লাইফস্টাইল

গর্ভাবস্থায় পানি ভাঙা ও করণীয়

গর্ভাবস্থায় পানি ভাঙা ও করণীয়

গর্ভাবস্থায় পানি ভাঙার কথা শুনলেই অনেকে হয়তো ভয় পেয়ে থাকেন। আসলে ভয়ের কিছু নেই। তবে সব কিছুই জেনে রাখা প্রয়োজন। পানি ভাঙার লক্ষণ দেখা দিলেই গর্ভবতী নারীদের উচিত অনতিবিলম্বে নিকটস্থ চিকিৎসককে অবহিত করা।