মধ্যরাতে দুই পুলিশ বক্সের সামনে থেকে বোমা উদ্ধার

ঢাকার পল্টন ও তেজগাঁও এলাকা থেকে দুটি বোমা উদ্ধার করেছে পুলিশ। পরে সেগুলো নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটিয়েছে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট। শাহবাগ থানার ওসি আবুল হাসান গণমাধ্যমকে এ তথ্য জানান।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মঙ্গলবার রাত ১১টার দিকে পল্টন মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি কার্টন দেখে পুলিশের কৌতূহল হয়। ওই কার্টনের ভেতর তার প্যাঁচানো একটি বস্তু দেখে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলকে ডাকা হয়। তারা বোমার বিস্ফোরণ ঘটান।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান জানান, পল্টনের ঘটনার কাছাকাছি সময় মানিক মিয়া অ্যাভিনিউয়ের খামারবাড়ি প্রান্তে ট্রাফিক পুলিশ বক্সের সামনে একই ধরনের একটি বস্তু দেখা যায়। এতে করে সেখানেও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রাত দেড়টার দিকে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা সেখানে কাজ শুরু করেন। পরীক্ষা-নিরীক্ষার পর রাত ৩টার দিকে ওই বোমার নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার বলেন, দুটি বোমা থেকেই আলামত সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করে দেখা হবে সেগুলো কোন ধরনের বিস্ফোরক এবং কতটা শক্তিশালী ছিল। এছাড়া কারা বোমা রেখেছিল তা জানতে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।

প্রলয় কুমার জোয়ারদার আরও বলেন, আতঙ্ক আর অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার উদ্দেশ্যেই এটা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 

টাইমস/জিএস

Share this news on: