জেলা প্রশাসকসহ চট্টগ্রামের ৫ কর্মকর্তা পেলেন জনপ্রশাসন পদক

পরিবেশ ও আর্থ সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখায় জনপ্রশাসন পদক ২০১৯ পেয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনসহ প্রশাসনের ৫ কর্মকর্তা।

মঙ্গলবার বিকেলে পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চট্টগ্রামের জেলা প্রশাসকের হাতে এ পদক তুলে দেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনসহ পদক হাতে ৫ কর্মকর্তা

জেলা পর্যায়ে দলগত শ্রেণিতে জেলা প্রশাসক ছাড়া চট্টগ্রামের পদক পাওয়া অপর ৪ কর্মকর্তা হলেন- চট্টগ্রামের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মমিনুর রশিদ, হাটহাজারীর ইউএনও ও চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার হাটহাজারী মো. রুহুল আমিন, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এবং চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর শাহাদাত হোসেন শুভ।

জানা যায়, চট্টগ্রাম চিড়িয়াখানার অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন, সংস্কার, সাধারণ ও অবহেলিত দু:স্থ শিক্ষার্থীদের জন্য প্রাণি বিষয়ক সচেতনতামূলক শিক্ষা কার্যক্রম, নতুন নতুন প্রাণি সংযোজন, সংরক্ষণ ও পর্যটন সুবিধা বৃদ্ধির মাধ্যমে পরিবেশ ও আর্থসামাজিক উন্নয়নের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের এই ৫ কর্মকর্তাকে এই স্বীকৃতি দেওয়া হয়। ৫ কর্মকর্তা উপস্থিত থেকে রাষ্ট্রপতির কাছ থেকে পদক গ্রহণ করেন।

এ বছর জাতীয় পর্যায়ে ১জন ব্যক্তি, জেলা পর্যায়ে ৩৪ জন ব্যক্তি এবং উভয়পর্যায়ে একটি করে মোট দুটি প্রতিষ্ঠান জনপ্রশাসন পদকের জন্য মনোনীত হয় ।

 

টাইমস/এইচইউ

Share this news on: