এবার ডেঙ্গুজ্বরে জাবি ছাত্রীর মৃত্যু

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মৃত্যুর পর এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী মারা গেছে।

নিহত ওই ছাত্রীর নাম ইউ খেইন নু। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী।

গুরুতর অসুস্থ খেইনকে কক্সবাজার থেকে চট্টগ্রামে উন্নত চিকিৎসার জন্য নেয়ার পথে শনিবার বিকেল ৬টার দিকে তিনি মারা যান। তার ভাই মং লা পিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বেশ কিছু দিন ধরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত খেইন প্রথমে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে চিকিৎসা নেন।

সেখান থেকে তিনি তার বাড়ি কক্সবাজারে চলে যান। কক্সবাজারের একটি হাসপাতালে চিকিৎসাধীন খেইনের শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার বিকেলে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে আনার পথে তিনি মারা যান।

এর আগে শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীন রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।

এছাড়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা, ঢাকা মেডিকেল কলেজে এফসিপিএস পার্ট-২ এর শিক্ষার্থী ডা. তানিয়া সুলতানা ও মুক্তিযোদ্ধা ডা. উইলিয়াম ম্রংয়ের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৬৮৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এসব রোগীর সামাল দিতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার সরকারি ও বেসরকারি হাসপাতালগুলো রীতিমতো হিমশিম খাচ্ছে।

সরকারি হিসাব অনুয়ায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে শুক্রবার পর্যন্ত ৯ হাজার ৬৫৭ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন আটজন। তবে বেসরকারি বিভিন্ন সূত্র বলছে, ডেঙ্গুতে আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক বেশি।

 

টাইমস/জেডটি

Share this news on: