চব্বিশ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২০০২ জন, মৃত্যু ৫

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার দুই জন, আর ডেঙ্গুতে মারা গেছেন ৫ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ২ হাজার ২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা, বরিশাল ও ফরিদপুরে শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। রিফাত নামে ১০ বছর বয়সের এক শিশু বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মজিবর রহমান মোল্লা (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে বৃহস্পতিবার রাতে দুই তরুণীর মৃত্যু হয়েছে। আর শুক্রবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দুই সন্তানের জননী লিপি আক্তার(৩০)।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, শিশু রিফাতকে বৃহস্পতিবার রাত আটটায় হাসপাতালে ভর্তি করা হয়। রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। রিফাতের বাবার নাম খোরশেদ। রিফাতদের গ্রামের বাড়ি জামালপুরে।

মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্র জানায়, আজমিনা আক্তার নুপুর (২৫) এবং নূর জাহান (২৬) নামে দুই তরুণী চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার মারা যান।

দুজনের মধ্যে নুপুর ডেঙ্গু নিয়ে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হন। ওই দিনই মারা যান তিনি। আর নূর জাহান ডেঙ্গু নিয়ে এই হাসপাতালে এসেছিলেন মঙ্গলবার।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন শুক্রবার সকালে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ডেঙ্গু রোগী মজিবর রহমান মোল্লা মারা যান। তিনি বরগুনা রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কামুদা প্রসাদ সাহা জানান, ২ আগস্ট জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন লিপি আক্তার। সাত দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার তিনি মারা যান। লিপি আক্তার গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ডোমরাকান্দি গ্রামের মাহাবুব খলিফার স্ত্রী। তিনি একজন গৃহিণী। তার ৭ বছরের একটি ও ৩ বছরের একটি মেয়ে রয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on: