সড়কে ধীরগতি থাকলেও যানজট নেই: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদযাত্রায় মহাসড়কে ধীরগতি থাকলেও তীব্র যানজট নেই।

শনিবার রাজধানীর মহাখালী বাস টার্মিনালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদে প্রচুর লোক বাড়ি যাচ্ছে। আজকে রাস্তার কোথাও দুর্ভোগ আছে এমন কোনও ইনফরমেশন আমি পাইনি। টাঙ্গাইলের রাস্তায় গাড়ির ধীরগতি আছে। কিন্তু যানজটের কোনও খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে কোনও যানজট নেই। এলেঙ্গায় গাড়ির কিছুটা ধীর গতি আছে, এটা অস্বীকার করার কোনও উপায় নেই।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ঈদযাত্রার দুর্ভোগকে দুর্ভোগ হিসেবে মনে করে না। এটা তারা ঈদ আনন্দের অংশ হিসেবে মনে করে। তবে, কিছুটা দুর্ভোগ যে নেই সেটা অস্বীকার করার উপায় নেই।

সেতুমন্ত্রী বলেন, এবার রাস্তায় কোথাও ভাঙাচোরা নেই। সেসব মেরামত করা হয়েছে। বাস র‍্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজ চলায়, সেদিকে সমস্যা হওয়ার কথা ছিল। তবে যত সমস্যা হবে বলে মনে করা হয়েছিল, তার চেয়ে অনেক কম হচ্ছে। বেহাল সড়কের কারণে কোথাও যানজট হয়েছে, এমন তথ্য আমার কাছে নেই।

ফেরিঘাটে ভোগান্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বৃষ্টি ও নদীতে স্রোতের কারণে ফেরি পারাপারে দেরি হচ্ছে। এ কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ফেরিঘাটগুলোয় সমস্যা হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, কোনো যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করার সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আমাদের কাছে দিন। আমাদের মনিটরিং টিম কাজ করছে। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।

 

টাইমস/এইচইউ

Share this news on: