• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

জেনে নিন খুলনার কোথায় কোথায় ঈদের জামাত

জেনে নিন খুলনার কোথায় কোথায় ঈদের জামাত

জেলা প্রতিনিধি১১ আগস্ট ২০১৯, ১১:৪২এএম, ঢাকা-বাংলাদেশ।

খুলনায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের নামাজ সুষ্ঠু ও সুন্দরভাবে যেন মুসল্লিরা আদায় করতে পারে সে জন্য ঈদগাহগুলোতে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি আলোকসজ্জা করা হয়েছে অনেক ঈদগায়। বৃষ্টি হওয়ার আশঙ্কায় বিকল্প ব্যবস্থাও নেয়া হয়েছে। যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে ঈদ উদযাপনের লক্ষ্যে সরকারিভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

খুলনা সার্কিট হাউজ ময়দানে পবিত্র ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। আর টাউন জামে মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া আবহাওয়া প্রতিকূল থাকলে সকাল সাড়ে ৮টায় খুলনা কালেক্টরেট জামে মসজিদে একটি জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা বিশ্বদ্যিালয়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন নতুন কেন্দ্রীয় মসজিদে ঈদের এই জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদুল আজহার জামাত সোমবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

বায়তুন নুর জামে মসজিদে প্রথম জামাত ৮টায় ও দ্বিতীয় জামাত ৯টায়, ইসলামপুর জামে মসজিদে সকাল ৮টায়, সরকারি বিএল কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, মতি মসজিদে সকাল সাড়ে ৭ টায়, মজিদিয়া খান জাহান নগর জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, আল-হেরা জামে মসজিদে সকাল ৮টায়, ছোট মির্জাপুর রোড়ের সরদার জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, বায়তুল ঈমান জামে মসজিদে সকাল ৭টায়, নিরালা জামে মসজিদে ৭টায়, মহেশ্বরপাশা পশ্চিম পাড়া মসজিদুল কোবায় সকাল সাড়ে ৭ টায়, মসজিদে মিনাঢ় সাড়ে ৭টায়, ইকবাল নগর জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

মহানগরীর বসুপাড়া ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ঈদগাহ মাঠ, খুলনা আলিয়া কামিল মাদ্রাসা, বায়তুন নুর জামে মসজিদ, রূপসা বায়তুশ শরফ জামে মসজিদ, সোনাডাঙ্গা আবাসিক এলাকার বায়তুল্লাহ জামে মসজিদ, নিরালা আবাসিক এলাকা ঈদগাহ, খানজাহান নগর খালাসী মাদ্রাসা ঈদগাহ, দৌলতপুর ঈদগাহ এবং খালিশপুর ঈদগাহ ময়দান, মসজিদে আমানাত, বাংলাদেশ ব্যাংক কোয়াটার জামে মসজিদে, তালাবওয়ালা জামে মসজিদে (দারুল উলুম মসজিদ), আরাফাত মসজিদে, আব্দুর রশীদ জামে মাসজিদে, পূর্ব বানিয়া খামার কেন্দ্রীয় জামে মসজিদসহ খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত্বাবধানে পৃথকভাবে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঈদুল আজহার টানা ছুটিতে শহর জুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খুলনার ঈদের প্রধান জামাতে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানান খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র মনিরুজ্জামান মিঠু।

ঈদের সময় আতশবাজি ও পটকা ফোটানো, রাস্তা বন্ধ করে স্টল তৈরি, উচ্চস্বরে মাইক, ড্রাম বাজানো, রঙিন পানি ছিটানো এবং বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

শান্তিশৃঙ্খলা বিঘ্নের কোনো সংবাদ পেলে তা তাৎক্ষণিকভাবে নিম্নোক্ত নম্বরে জানাতে অনুরোধ করা হয়েছে।

র‍্যাবের কন্ট্রোল রুম: ০১৭৭৭-৭১০৬৯৯,

জেলা পুলিশের কন্ট্রোল রুম: ০১৭৭২-৮১৮২২১

কেএমপির কন্ট্রোল রুম: ০১৫৫৮-৩২৮৩০০ ও ০৪১-৮১২৫৬৪

 

টাইমস/এসআই

টোকিওতে মহান বিজয় দিবস উদযাপিত

টোকিওতে মহান বিজয় দিবস উদযাপিত

যথাযথ মর্যাদায় জাপানের রাজধানী টোকিওতে বাংলাদেশের ৪৯তম মহান বিজয় দিবস

স্ত্রীর অতিরিক্ত খরচের অত্যাচারে প্রযুক্তিবিদের আত্মহত্যা

স্ত্রীর অতিরিক্ত খরচের অত্যাচারে প্রযুক্তিবিদের আত্মহত্যা

ভারতের বেঙ্গালুরুতে স্ত্রীর বাড়াবাড়ি খরচ আর অত্যাচারে বিরক্ত হয়ে আত্মহত্যা

জেনে নিন, দৃষ্টিশক্তি রক্ষায় কেন গাজর খাবেন

জেনে নিন, দৃষ্টিশক্তি রক্ষায় কেন গাজর খাবেন

গাজর যে চোখের জন্য ভালো এটি একটি প্রচলিত সত্য। এটি

স্বাস্থ্য

কমলার খোসাও পুষ্টিগুণে সমৃদ্ধ

কমলার খোসাও পুষ্টিগুণে সমৃদ্ধ

বিশ্বব্যাপী একটি জনপ্রিয় ফল কমলা এবং শীতের সময় এর সমাদর বেড়ে যায়। কোয়াযুক্ত এই ফলটির রয়েছে নানাবিধ স্বাস্থ্য উপকারিতা আর পুষ্টিগুণের জন্য ব্যাপক পরিচিতি। সাধারণত এর খোসা আমরা ফেলে দিতেই অভ্যস্ত। তবে, কমলার খোসাতে রয়েছে বেশ কিছু স্বাস্থ্যকর উপাদান।

জাতীয়

প্রথম পর্বে ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ   

প্রথম পর্বে ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ  

প্রথম পর্বে একাত্তরে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। একই সঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের একটি তালিকাও প্রকাশ করেন তিনি।

জাতীয়

গাজীপু‌রে ফ্যান কারখানায় অ‌গ্নিকা‌ণ্ডে ১০ জনের মৃত্যু

গাজীপু‌রে ফ্যান কারখানায় অ‌গ্নিকা‌ণ্ডে ১০ জনের মৃত্যু

গাজীপু‌র সদর উপ‌জেলায় এক‌টি ফ্যান তৈরির কারখানায় অ‌গ্নিকা‌ণ্ডে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  রোববার সন্ধ্যায় উপজেলার বা‌ড়িয়া ইউ‌নিয়‌নের কেশোর্তা এলাকায় লাক্সারি ফ্যান কারখানা এ অ‌গ্নিকা‌ণ্ডের সূত্রপাত হয়।

জাতীয়

‘আ.লীগের ভেতরে থাকা রাজাকারের তালিকা আগে করা উচিত’

‘আ.লীগের ভেতরে থাকা রাজাকারের তালিকা আগে করা উচিত’

আওয়ামী লীগের ভেতরে থাকা রাজাকারের তালিকা আগে করা উচিত বলে মন্তব্য করেছেন প্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী। রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাংলাদেশে বিজয়’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

জাতীয়

হাতিয়ায় ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষক বহিষ্কার

হাতিয়ায় ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষক বহিষ্কার

নোয়াখালীর হাতিয়ায় দশম শ্রেণির এক ছাত্রীকে (১৬) ধর্ষণ চেষ্টার অভিযোগে এক শিক্ষককে বহিষ্কার করা করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযুক্ত শিক্ষকের নাম মনির উদ্দিন।

বিনোদন

সালমানের বাড়িতে বোমার খোঁজে পুলিশ!

সালমানের বাড়িতে বোমার খোঁজে পুলিশ!

বলিউড ভাইজান সালমান খান। সম্প্রতি তার গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট উড়িয়ে দেয়ার হুমকি আসে পুলিশের কাছে। শুধু তাই নয় কেউ এ হামলা প্রতিরোধের চেষ্টা করলেও আক্রমণ থামানো যাবে না বলে ফোনে জানানো হয়।