জেনে নিন খুলনার কোথায় কোথায় ঈদের জামাত

খুলনায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের নামাজ সুষ্ঠু ও সুন্দরভাবে যেন মুসল্লিরা আদায় করতে পারে সে জন্য ঈদগাহগুলোতে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি আলোকসজ্জা করা হয়েছে অনেক ঈদগায়। বৃষ্টি হওয়ার আশঙ্কায় বিকল্প ব্যবস্থাও নেয়া হয়েছে। যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে ঈদ উদযাপনের লক্ষ্যে সরকারিভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

খুলনা সার্কিট হাউজ ময়দানে পবিত্র ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। আর টাউন জামে মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া আবহাওয়া প্রতিকূল থাকলে সকাল সাড়ে ৮টায় খুলনা কালেক্টরেট জামে মসজিদে একটি জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা বিশ্বদ্যিালয়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন নতুন কেন্দ্রীয় মসজিদে ঈদের এই জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদুল আজহার জামাত সোমবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

বায়তুন নুর জামে মসজিদে প্রথম জামাত ৮টায় ও দ্বিতীয় জামাত ৯টায়, ইসলামপুর জামে মসজিদে সকাল ৮টায়, সরকারি বিএল কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, মতি মসজিদে সকাল সাড়ে ৭ টায়, মজিদিয়া খান জাহান নগর জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, আল-হেরা জামে মসজিদে সকাল ৮টায়, ছোট মির্জাপুর রোড়ের সরদার জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, বায়তুল ঈমান জামে মসজিদে সকাল ৭টায়, নিরালা জামে মসজিদে ৭টায়, মহেশ্বরপাশা পশ্চিম পাড়া মসজিদুল কোবায় সকাল সাড়ে ৭ টায়, মসজিদে মিনাঢ় সাড়ে ৭টায়, ইকবাল নগর জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

মহানগরীর বসুপাড়া ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ঈদগাহ মাঠ, খুলনা আলিয়া কামিল মাদ্রাসা, বায়তুন নুর জামে মসজিদ, রূপসা বায়তুশ শরফ জামে মসজিদ, সোনাডাঙ্গা আবাসিক এলাকার বায়তুল্লাহ জামে মসজিদ, নিরালা আবাসিক এলাকা ঈদগাহ, খানজাহান নগর খালাসী মাদ্রাসা ঈদগাহ, দৌলতপুর ঈদগাহ এবং খালিশপুর ঈদগাহ ময়দান, মসজিদে আমানাত, বাংলাদেশ ব্যাংক কোয়াটার জামে মসজিদে, তালাবওয়ালা জামে মসজিদে (দারুল উলুম মসজিদ), আরাফাত মসজিদে, আব্দুর রশীদ জামে মাসজিদে, পূর্ব বানিয়া খামার কেন্দ্রীয় জামে মসজিদসহ খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত্বাবধানে পৃথকভাবে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঈদুল আজহার টানা ছুটিতে শহর জুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খুলনার ঈদের প্রধান জামাতে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানান খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র মনিরুজ্জামান মিঠু।

ঈদের সময় আতশবাজি ও পটকা ফোটানো, রাস্তা বন্ধ করে স্টল তৈরি, উচ্চস্বরে মাইক, ড্রাম বাজানো, রঙিন পানি ছিটানো এবং বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

শান্তিশৃঙ্খলা বিঘ্নের কোনো সংবাদ পেলে তা তাৎক্ষণিকভাবে নিম্নোক্ত নম্বরে জানাতে অনুরোধ করা হয়েছে।

র‍্যাবের কন্ট্রোল রুম: ০১৭৭৭-৭১০৬৯৯,

জেলা পুলিশের কন্ট্রোল রুম: ০১৭৭২-৮১৮২২১

কেএমপির কন্ট্রোল রুম: ০১৫৫৮-৩২৮৩০০ ও ০৪১-৮১২৫৬৪

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ

img
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের লক্ষ্য জানালেন সাকিব Apr 25, 2024
img
গাজায় ২০ জনকে জীবন্ত কবর দেয়ার অভিযোগ Apr 25, 2024
img
দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর Apr 25, 2024
img
শিক্ষক নিয়োগ: পরীক্ষা শুরুর কয়েক মিনিট আগে হাতে পৌঁছে যেত উত্তরপত্র Apr 25, 2024
img
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমরা লজ্জা পাই: পাকিস্তানের প্রধানমন্ত্রী Apr 25, 2024
img
রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস Apr 25, 2024
img
এক দিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম Apr 25, 2024
img
চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ Apr 25, 2024
img
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের Apr 25, 2024
img
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত শনিবার: শিক্ষা প্রতিমন্ত্রী Apr 25, 2024