ড. কামালকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘণ্টা সময় বেধে দিয়েছে সাংবাদিক নেতারা। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সচেতন সাংবাদিক সমাজের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এমন আল্টিমেটাম দেয়া হয়।

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা বক্তব্য রাখেন।

এর আগে শুক্রবার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে জামায়াতকে নিয়ে প্রশ্ন করায় সাংবাদিকদের হুমকি দিয়েছিলেন ড. কামাল হোসেন। এর প্রতিবাদেই আজ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ কর্মসূচি ঘোষণা করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন- ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে যুগ্ম-মহাসচিব অমিয় ঘটক পুলক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য ইকবার সোবহান চৌধুরী বলেন, ড. কামাল হোসেন জামায়াতের কাছ থেকে কত টাকা খেয়ে তাদের পক্ষে ওকালতি করছেন। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে তার ঔদ্ধত্যপূর্ণ এ বক্তব্যের দাঁত ভাঙা জবাব দেয়ার জন্য মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ভোটারদের আহ্বান জানান তিনি।

এদিকে, শনিবার সকালে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন এ ঘটনায় দু:খ প্রকাশ করে গণমাধ্যমে এক বিবৃতি পাঠিয়েছেন।

টাইমস/ কেআরএস

Share this news on: