সিলেট নগরে এডিস মশার লার্ভা, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় দুই গাড়ির গ্যারেজকে জরিমানা ও একটির মালামাল জব্দ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বৃহস্পতিবার নগরের ২৬ নম্বর ওয়ার্ডের অন্তর্গত কদমতলী এলাকায় অভিযান চালায় সিলেট সিটি করপোরেশন (সিসিক)। এতে নেতৃত্ব দেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

অভিযানে তিনটি গাড়ির গ্যারেজের মধ্যে ঢাকা মোটরসকে ৫০ হাজার টাকা, কাকলি মোটরসকে ১০ হাজার টাকা জরিমানা ও ভাই ভাই মোটরসের মালামাল জব্দ করা হয়।

সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেন, ওই গ্যারেজগুলোর সামনে টায়ার ফেলে রাখায় এডিস মশার প্রজনন ঘটে। যে কারণে দুই গ্যারেজকে জরিমানা ও একটির মালামাল জব্দ করা হয়।

মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিসিকের ২৫,২৬ ও ২৭ নং ওয়ার্ড একটি গুরুত্বপূর্ণ ও ঘনবসতিপূর্ণ এলাকা। এই ওয়ার্ডগুলো অতিক্রম হয়েই নগরীতে প্রবেশ করতে হয়। এখানে ট্রেন স্টেশন, বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল থাকায় গড়ে উঠেছে অসংখ্য টায়ার টিউবের দোকান। এসব দোকানের সামনে স্তুপ আকারে থাকা গাড়ির টায়ারের মধ্যে পর্যাপ্ত পরিমাণ এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। অনেক স্থানে পূর্ণবয়স্ক এডিস মশার সন্ধানও মিলেছে।

তিনি জানান, সিটি কর্পোরেশন এডিস মশার লার্ভা ধ্বংসসহ সকল প্রকার মশা নিধনে অভিযান অব্যাহত রাখবে।

অভিযানে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও সিসিকের কর্মকর্তা-কর্মচারী ও নগর পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: