চিরকুট লিখে বরিশালে ব্যবসায়ীর আত্মহত্যা

‘আমার মৃত্যুর জন্য আমি নিজেই দায়ী’- এমন একটি চিরকুট লিখে আত্মহত্যা করেছেন আসলাম হাওলাদার (৩৫) নামে এক অ্যাম্বুলেন্স ব্যবসায়ী।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের চতুর্থ শ্রেণি স্টাফ কোয়ার্টারে এ ঘটনা ঘটে।

ঝুলন্ত অবস্থায় থাকা আসলামকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে দায়িত্ব পালন করা চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুই সন্তানের পিতা আসলাম হাওলাদার শেবাচিম হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী আব্দুস সোহবাহান হাওলাদার ও হাসিনা বেগমের ছেলে।

দুপুরে ঘরের দরজা বন্ধ করে উচ্চ শব্দে গান শুনছিলেন আসলাম। রান্না ঘরে ছিলেন তার স্ত্রী। আড়াইটার দিকে বড় মেয়ে দরজা ধাক্কা দিলেও ভেতর থেকে কোনো সাড়া শব্দ পাওয়া যাচ্ছিল না। পরে দরজা খুলে ফ্যানের সঙ্গে দড়ি দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় তাকে ঝুলতে দেখেন বলে জানান তার স্ত্রী নাহিদা।

প্রতিবেশীরা নাহিদার চিৎকার শুনে আসলামকে নিয়ে শেবাচিম হাসপাতালে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আসলামের স্বজনরা জানায়, অ্যাম্বুলেন্স ব্যবসায় নেমে দুই থেকে আড়াই লাখ টাকা ঋণগ্রস্ত হয়ে পড়েন আসলাম। এরপর থেকেই তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন।

কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান জামান, একটি চিরকুট পাওয়া গেছে। তাতে আসলাম নিজের ইচ্ছায় আত্মহত্যা করেছেন বলে উল্লেখ রয়েছে। তারপরও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য শেবাচিম হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on: