শিক্ষকের অফিস কক্ষে খাট, ছাত্রছাত্রীদের বিক্ষোভ

ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধানের অফিস কক্ষের পাশে খাট পাওয়ায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মিছিল করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে বিভাগীয় প্রধানদের বিরুদ্ধে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ তুলে তারা এই বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভের মুখে খাটটি সরিয়ে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দুপুর সাড়ে ১২টার দিকে বিভাগীয় প্রধানের কক্ষে গিয়ে খাট দেখতে পান শিক্ষার্থীরা। এতে তারা আরও ক্ষুব্ধ হয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। এই সময় তারা ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক প্রধান মো. কামরুজ্জামান ও বর্তমান প্রধান আমিরুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

সান্ধ্যকালীন ও নিয়মিত কোর্সের ক্লাস নেয়ার জন্য শিক্ষকদের দীর্ঘক্ষণ ক্যাম্পাসে থাকতে হয়। ফলে তাদের বিশ্রামের জন্য আগের বিভাগীয় প্রধান বিশ্রাম কক্ষটি তৈরি করেন বলে জানান ব্যবসায় প্রশাসন বিভাগের বর্তমান প্রধান আমিরুল ইসলাম।

বিভাগের সাবেক প্রধান মো. কামরুজ্জামান বলেন, প্রশ্নপত্র প্রণয়নসহ বিভাগের বিভিন্ন গোপন কাজের জন্যে ২০১৪ সালে তৎকালীন প্রশাসনের অনুমতিতেই কক্ষটি তৈরি করা হয়েছিল। এখানে অনৈতিক কিছু হয়নি।

শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা খাটটি সরিয়ে দিয়েছি। বিষয়টি নিয়ে লিখিত কোনো অভিযোগ পেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রীতম কুমার দাস।

 

টাইমস/এসআই

Share this news on: